rajjopal photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:আরজি করে স্বাধীনতার আগের দিন মধ্যরাতে হামলার পর আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলতে মেডিক্যাল কলেজে ছুটে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ১৪ ই আগস্ট বুধবার মেয়েদের রাত দখল কর্মসূচির দিন ঠিক সেই সময়েই আরজি কর হাসপাতালে দুষ্কৃতীদের হামলা আর তাণ্ডব দেখা যায়। আন্দোলনকারী ছাত্র-ছাত্রী এবং জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ ভাঙচুর করা হয়। হাসপাতালের একাংশে যথেচ্ছ ভাঙচুর চলে।

RG Kar update: গোটা রাজ্যজুড়ে আজ মধ্যরাতে মহিলা জমায়েতের ডাক।

আরজি করে গিয়ে যা বললেন রাজ‍্যপাল:

RG Kar update: গোটা রাজ্যজুড়ে আজ মধ্যরাতে মহিলা জমায়েতের ডাক।

এই ঘটনা স্তব্ধ করে দিয়েছে রাজ্যের মানুষকে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সঙ্গে সঙ্গে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তৃণমূলের প্ল্যান মাফিক যে দুষ্কৃতী পাঠিয়ে এই ধরনের হামলা করা হয়েছে, সেই অভিযোগ জানান তিনি। শুভেন্দুর বিস্ফোরক অভিযোগ, তৃণমূল তথ্য প্রমান লোপাট করতেই এই হামলা চালিয়েছে। পাশাপাশি তিনি ওই এক্স হ্যান্ডেলের পোস্টে রাজ্যপালকে এই ঘটনায় হতক্ষেপ করার জন্য আবেদন জানান। তারপরেই দেখা যায় রাজভবনে বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষ করেই আরজিকর মেডিক্যাল কলেজে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে তিনি জুনিয়র ডঃ এবং ছাত্র-ছাত্রীদের সঙ্গে দেখা করে আশ্বাস দিয়ে বলেন, ‘আমরা সবাই আপনাদের সঙ্গে আছি। সুবিচার নিশ্চিত করব। আমাকে পরিস্থিতি খতিয়ে দেখতে দিন। একসঙ্গে আমাদের কাজ করতে হবে। তারপর আপনাদের পরামর্শ নিয়ে যা করার করব

RG kar কান্ডে ধৃত সঞ্জয়কে হেফাজতে নিলো সিবিআই, নিয়ে যাওয়া হলো সিজিও কমপ্লেক্সে

রাজ্যপাল আনন্দ বোস আরজি করে হামলার ঘটনায় আরো বলেন, ‘আরজি করে যা ঘটেছে তা বিবেককে নাড়িয়ে দেয়। রাজ্য তো বটেই, সারা দেশের কাছে এই ঘটনা লজ্জার।’ এরপরেই রাজ্যপাল আনন্দ বোস সংবাদ মাধ্যমের মুখোমুখি হন। সেখানে তিনি জানান, গত ১৩ আগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরজি করের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি চিঠি দিয়েছিলেন। সেখানে মুখ্যমন্ত্রীকে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে একাধিক নির্দেশ দিয়েছিলেন। সংবাদমাধ্যমের সামনে রাজ্যপালের সচিব সেই চিঠিটি পড়ে শোনান। প্রসঙ্গত: আরজিকর কাণ্ডের প্রতিবাদে মেয়েদের রাত দখলের কর্মসূচির দিনেই সেই সময়েই আরজি করে হামলার ঘটনা ঘটে। তাতে আতঙ্কিত হয়ে পড়েন সেখানকার জুনিয়র চিকিৎসক থেকে পড়ুয়ারা। রাজ্যপাল সেখানে গিয়ে তাদের এবার আশ্বস্ত করলেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর