abhishek banerjee

ব্যুরো নিউজ,১৪ আগস্ট : আরজি কর হাসপাতালে নারকীয় পৈশাচিক ধর্ষণ এবং খুনের ঘটনায় আরো কোনো প্রভাবশালীকে আড়াল করা হচ্ছে কিনা, তা নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর এর মধ্যেই তৃণমূল সাংসদ এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘কোনো রাজনীতির রং না দেখেই অভিযুক্তদের কড়া শাস্তি দেওয়া উচিত।’ সূত্র মারফত জানা গিয়েছে নিজের ঘনিষ্ঠ মহলে তিনি এমনটাই জানিয়েছেন।

women protest রাত দখলে মহিলারা, সামিল হবেন তৃণমূল সাংসদ, “মমতার ওল্ড স্ট্র‍্যাটেজি”কটাক্ষ বিজেপির

কি বললেন অভিষেক?

কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলায় প্রধান বিচারপতি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। ঘটনা ঘটার পর থেকে শুরু করে কলকাতা পুলিশের একাধিক পদক্ষেপ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। কেস ডায়েরী দেখে প্রধান বিচারপতি পুলিশের হাত থেকে ওই তদন্তভার সরাসরি সিবিআই এর হাতে দিয়েছেন। পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্টের প্রধান বিচারপতি। পাশাপাশি, রাজ্য সরকারের বেশ কিছু পদক্ষেপ নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে। সিবিআইয়ের হাতে তদন্তভার আদালতের তরফে দেওয়ার পরে সিবিআই ময়দানে নেমে পড়েছে। ইতিমধ্যেই দিল্লি থেকে সিবিআই এর স্পেশ‍্যাল টীম কলকাতার উদ্দেশ্যে আসছেন বলে জানা গিয়েছে। যখন সিবিআই আর জি কর কাণ্ডে একেবারে তৎপরতার সঙ্গে তদন্তের কাজ শুরু করতে চলেছে, ঠিক সেই সময়েই সূত্র মারফত জানা গেল, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলছেন, কোনো রাজনীতির রং না দেখে অভিযুক্তদের কঠোরতম শাস্তি দেওয়া উচিত। যদিও এর আগে তিনি ধর্ষণে অভিযুক্তদের এনকাউন্টারের মতো শাস্তির কথা বলেছিলেন।

Ration Scam: রেশন দুর্নীতিতে যা ফাঁস হলো, চোখ কপালে ইডির

তবে তারপর বেশ কিছুদিন কোনো মন্তব্য বা কোনো কিছু শোনা যায় নি। যতই বিভিন্ন তত্ত্ব ক্রমশ জোরালো হচ্ছে, যে আরজিকর কাণ্ডে কোনো একজন নয়, হয়তো একাধিক ব্যক্তি জড়িত, কোনো প্রভাবশালীদের আড়াল করার চেষ্টা চলছে, সেই সময়েই অভিযুক্তদের শাস্তির দাবি নিয়ে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিবিআই এর হাতে তদন্তভার যেতেই সূত্রের খবর, তিনি ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর