kolkata metro rail

ব্যুরো নিউজ,১৩ আগস্ট: ১৫ই আগস্ট স্বাধীনতা দিবস। এ বছর ২০২৪ সালে ১৫ই আগস্ট পড়েছে বৃহস্পতিবার। স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার মেট্রোর সংখ্যা কম থাকবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। সপ্তাহের অন্যান্য দিনে অর্থাৎ নরমাল দিনগুলিতে উত্তর- দক্ষিণ মেট্রোর লাইনে মোট ২৮৮ টি মেট্রো চলে। কিন্তু স্বাধীনতা দিবসের দিন অর্থাৎ বৃহস্পতিবার মেট্রো সংখ্যা হবে ১৮৮ টি। অর্থাৎ মোট ১০০ টি মেট্রো রেল কম চলবে ঐদিন।

R G Kar update: চিকিৎসা না পেয়ে বাড়ি ফেরত যেতে হচ্ছে রোগীদের।ভোগান্তি শহর জুড়ে

যাত্রীদের ভোগান্তি হওয়ার সম্ভাবনা

হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত সারাদিনে আপ এবং ডাউন মেট্রো মিলিয়ে মোট ৯০ টি মেট্রো চলবে। এই লাইনটি ইস্ট- ওয়েস্ট মেট্রো লাইন। এবং শিয়ালদা থেকে সেক্টর ফাইভ এর মধ্যেও চলবে মোট ৯০ টি মেট্রো রেল। তবে দিনের প্রথম এবং শেষ সবকটা মেট্রোরেলের ছাড়ার সময় এর কোন পরিবর্তন ঘটছে না। উত্তর- দক্ষিণ মেট্রো রেলের লাইনে ১৫ আগস্ট রাত ১০ঃ৪০ মিনিটের মেট্রোও নির্ধারিত সময় মেনেই চলবে।

এবার নতুন ধাঁচে রান্না করুন মাছের দুর্ধর্ষ রেসিপি ‘স্টেক ফিস’

এবার প্রশ্ন হচ্ছে এতগুলি মেট্রো রেল পরিষেবা কম থাকার দরুন যাত্রীদের ভোগান্তি হতে পারে।অনেক মানুষ আছেন যারা বিভিন্ন বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। বৃহস্পতিবার সপ্তাহের মাঝামাঝি একটি দিন তাদের  ঐদিন অফিস যেতে হয়।তাই কর্মরত যাত্রীদের ভগান্তিতে পড়তে হতে পারে। শহরের বেশিরভাগ যাত্রী মেট্রোতে যাত্রা করতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করেন। কারণ অবশ্যই মেট্রোতে যাত্রা করলে সময় অনেকটা কম লাগে এবং মেট্রোরেলে কোন জ্যাম থাকে না। সড়কপথে বাসে বা অন্য কোন ভাবে যাত্রা করলে তাতে সময় অনেক বেশি নেয় এবং ভগান্তিও প্রচুর হয়। তাই ১৫ ই আগস্ট বৃহস্পতিবার মেট্রো রেল পরিষেবা কম থাকার দরুন যাত্রীদের  ভোগান্তি হতে পারে বলেই মনে করা হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর