buddhadeb bhattacharya

ব্যুরো নিউজ,৯ আগস্ট: দেশের রাজনৈতিক মহলে শোকের ছায়া। বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোক প্রকাশ করেছেন রাজনৈতিক, সংস্কৃতি জগতের সমস্ত মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোক প্রকাশ করেছেন।

এক্স হ‍্যান্ডেলে শোকজ্ঞাপন মোদির

ভাতার জন্য যারা তৃণমূল করেন, সাবধান!আরেকটা সুরাবর্দি আসছে.. হুশিয়ারি শুভেন্দুর

মোদি লিখেছেন, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে আমি শোকাহত। দেশের সেবা করাটাই ছিল তার অঙ্গীকার। তিনি ছিলেন এমনই একজন রাজনৈতিক নেতা, তার পরিবার এবং সমর্থকদের প্রতি আমি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদির বিপরীত রাজনৈতিক আদর্শের নেতা ছিলেন সিপিআইএমের বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি বামপন্থী আর বিজেপি সম্পূর্ণরূপে একটি ডানপন্থী রাজনৈতিক দল। একটা সময় জ্যোতি বসু বিজেপি সম্পর্কে বলতেন, ওটা একটা অসভ্য বর্বরদের দল।

আত্মসমর্পণ মেন ইন ব্লুর,শ্রীলঙ্কায় ওয়ান ডে ক্রিকেট সিরিজে হার ভারতের

বুদ্ধদেব ভট্টাচার্য আসলে শুধু বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী ছিলেন না। জাতীয় রাজনীতিতে একটা সময় বুদ্ধদেবের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তাই তার প্রয়াণে গোটা দেশ আজ শোকাহত। একটা সময় রাজনৈতিক সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে বুদ্ধদেব ভট্টাচার্য বলেছিলেন, যদি বিজেপি এই রাজ্যে মাথা তুলতে আসে সেই মাথা আমরা ভেঙে দেব। তবে বুদ্ধদেব ভট্টাচার্য প্রয়াত হওয়ার পর সমস্ত ধরনের রাজনৈতিক বৈরিতা দূরে সরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশের সঙ্গে সেই শোকে শামিল হলেন।

মধুচন্দ্রিমায় কোথায় গেলেন অনন্ত-রাধিকা?

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোক প্রকাশ করেছেন। ঘোষণা করেছেন রাজ্যে পূর্ণদিবস ছুটির। তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আকস্মিক প্রয়াণে আমি মর্মাহত। এই শোকের সময়ে মীরা দি এবং সুচেতন এর প্রতি আন্তরিক সমবেদনা জানাই। তার সঙ্গে সিপিআইএমের সকল কর্মীদের শোকবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর