movie the diary of west bengal release

ব্যুরো নিউজ,৪ আগস্ট: পশ্চিমবঙ্গের সঙ্গে কাশ্মীরের তুলনা টানা হয়েছে। দাবি করা হয়েছে, বাংলায় শরীয়তি আইন চলছে। ২ মিনিট ১২ সেকেন্ডের ট্রেলারে এই ছবিটি প্রকাশ্যে আসে। এবার বাংলায় বোমা ফাটার সময় এসেছে। পশ্চিমবঙ্গে সংখ্যালঘু তোষণের চিত্র তুলে ধরা হয়েছে এই সিনেমাটিতে। ছবিটির নাম দ‍্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল (The Diary of West Bengal)

ছবির পরিচালকের বিরুদ্ধে এফআইআর দায়ের

কুমোরটুলিতে ফটোগ্রাফারদের নো এন্ট্রি, নোটিশ জারি সমিতির

দিন কয়েক আগেই দ‍্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল ছবির পরিচালক সনোজ মিশ্রকে কলকাতা পুলিশের আমহার্স্ট স্ট্রীট থানা তলব করেছিল। গত মে মাসে এই ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর আমহার্স্ট স্ট্রীট থানায় সনোজের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। সেখানে বাংলার নামকে কলুষিত করার চেষ্টা হচ্ছে, এই অভিযোগ তুলে থানায় এফআইআর দায়ের হয়েছিল। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে,আমহার্স্ট স্ট্রীট থানার তরফে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি/ ১৫৩ এ/ ৫০১/৫০৪/৫০৫ /২৯৫ এ ধারা সহ আরো কয়েকটি ধারায় এই ছবির পরিচালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।

জামিন পেলেও নিস্তার নেই, নিয়োগ দুর্নীতিতে তৃণমূল বিধায়ককে ফের তলব ইডির

এবার একটি সিনেমার পরিচালককে কলকাতা পুলিশ তলব করেছিল কেন? সনোজ মিশ্রের যে ছবিটি এবার মুক্তি পেতে চলেছে,দ‍্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল.. তাতে দেখা যাচ্ছে, বাংলায় মুসলিম তোষণের ইঙ্গিত রয়েছে। ছবির ট্রেলারে দাবি করা হয়, বাংলা হিন্দুদের বসবাসের ক্ষেত্রে অযোগ্য হয়ে উঠেছে। রাজ্যের পরিবেশ এতটাই উত্তপ্ত থাকে সব সময়, প্রকাশ্যে খুন, ধর্ষণ, রাহাজানি চলছে.. সিনেমার অভিনেতাদের মধ্যে এরকম ডায়লগ বলতে শোনা যাচ্ছে। এবার ছবির পরিচালক সনোজ এ এন আইকে একটি ইন্টারভিউয়ে বলেন, আমাদের ছবি সিস্টেমের বিরুদ্ধে কথা বলে। শুধু ভোট পাওয়ার জন্য এক সম্প্রদায়ের মানুষকে তুষ্ট করার চেষ্টা চলছে। সেই বাস্তব চিত্রটাই এই ছবিতে দেখানো হয়েছে। যথেষ্ট গবেষণা করেই এই সিনেমাটি আমি তৈরি করেছি। সত্য ঘটনা অবলম্বনে সিনেমা তৈরি হয়েছে। যার সমস্ত প্রমাণ আমার কাছে আছে।প্রসঙ্গত, ছবি মুক্তি পেতে পারে ৩০ আগস্ট। এবার বাংলার ডায়েরি নিয়ে তৈরি হওয়া সনোজের এই ছবিতে রাজনৈতিক বাস্তবতা উঠে আসাতে ইতিমধ্যেই তৃণমূলের সমর্থকরা গলা চড়াতে শুরু করেছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর