hair care tips

ব্যুরো নিউজ,৪ আগস্ট: আমরা অনেকেই ত্বকের যত্ন নিয়ে থাকি। কিন্তু ঠিক সেভাবে আমাদের চুলের যত্ন নেওয়া হয় না। কারণ সংসার ও অফিসের কাজের পর ঠিক সময় হয়ে ওঠে না আমাদের। আর এই ছুটে চলা জীবনের সবচেয়ে বেশি অবহেলিত হয় চুল তাই না?  চুল যত্ন রাখার ঘরোয়া এই কৌশলগুলি আপনি জানেন কি?

কোথাও ঘুরতে গিয়ে ত্বকের পরিচর্যা করা হয়ে ওঠে না,ঘুরে আসার পর কীভাবে নেবেন ত্বকের যত্ন?

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি হলো

১. আমরা অনেকেই ব্যস্ততার কারণে চুল শুকনোর টাইম পাইনা। তাই আমরা সাধারণত নামী দামী ব্রান্ডের হেয়ার ড্রায়ার ব্যবহার করে থাকি। এতে কি হয় আমাদের চুল উঠতে আরো শুরু করে। ফলে অল্প বয়সে চুল পড়া শুরু হয়ে যায়। হাতে সময় রেখে মাথায় শ্যাম্পু করুন এবং প্রাকৃতিকভাবে চুল শুকান।
2. আমরা অনেকেই চুল খুলে বাইরে বেরিয়ে পড়ি। এতে আমাদের চুলের ক্ষতি হয়। এর ফলে চুলে অনেক রুক্ষ ভাব চলে আসে, আর চুল পড়া শুরু হয়ে যায়। তাই বাইরে বেরোনোর আগে মাথায় একটি স্কার্ফ ব্যবহার করুন।

বর্ষায় ব্যাগ ও জুতোর বিশেষ যত্ন

3. ব্যস্ততার কারণে আমরা অনেকেই ঠিক মতো শ্যাম্পু করতে পারি না। এরপর আমরা চুলটা নষ্ট হতে থাকে। চুল ভালো রাখতে গেলে খুব সহজ উপায় বানিয়ে ফেলুন কন্ডিশনের। অ্যালোভেরা, মেথি, নারকেলর দুধ ইত্যাদি ব্যবহার করে বানিয়ে ফেলুন কন্ডিশনার। তারপর সেটিকে মাথায় ঠিকমতো ব্যবহার করুন। এতে আপনার চুলটি ভালো থাকবে।
4. শীতকাল হোক বা গরম কাল আমরা অনেকেই খুশকি সমস্যায় ভুগি। এর থেকে মুক্তি পেতে নারকেল তেল, মেথি, অ্যালোভেরা, চাল ভেজানোর জল, জবা ফুল, কারি পাতা, প্রাকৃতিক উপায়ে বানিয়ে ফেলুন তেল। এবং সেটি সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর