shorshe ilish photo

ব্যুরো নিউজ,৩ আগস্ট:ইলিশ মাছ কার না ভালো লাগে? বাঙালির বর্ষাকালে দুপুরের পাতে ইলিশ হলে তো কথাই নেই। ইলিশের অনেক প্রিপারেশন খেলেও এই রেসিপিটা ট্রাই করে দেখতে পারেন।

মাত্র ২০ মিনিটে বানিয়ে ফেলুন ফাটাফাটি এই রেসিপি মচমচে আলুর চিপস

বানিয়ে ফেলুন এই রেসিপি

ধোসা ভালোবাসেন কিন্তু বানাতে পাচ্ছেন না তাহলে মাএ ২০ মিনিটের বানিয়ে ফেলুন রেসিপি মাসালা ধোসা

উপকরণ
ইলিশ মাছের ৬ টা পিস, পিঁয়াজ বাটা ২ কাপ,আদা বাটা ১ চামচ, রসুন বাটা ১ চামচ,কাজু বাদাম বাটা ২ চামচ,কিসমিশ বাটা ২ চামচ, পোস্ত বাটা ৪ চামচ, লঙ্কাগুঁড়ো ৩ চামচ,লবণ স্বাদমত, টক দই ৩ চামচ,এলাচ ৩টি, লবঙ্গ ২ টি,দারুচিনি ১ টি, তেজপাতা ১ টা,গরম মশলা গুঁড়ো ১ চামচ,ঘি ১চামচ, প্রয়োজন মত তেল।

বাচ্চাদের জন্য খুব সহজেই বানিয়ে ফেলুন কুকিজের এই রেসিপি পিনাট বাটার কুকিজ

প্রণালী
প্রথমে মাছগুলোকে ভালো করে ধুয়ে লবণ মাখিয়ে রাখতে হবে।এরপর করাইতে ১ চামচ ঘি আর তেল গরম করে নিন।এবং তার মধ্যে এলাচ, দারুচিনি আর লবঙ্গের ফোড়ন দিয়ে মাছের পিসগুলো হালকা ভেজে তুলে রেখে দিন। আবার সেই তেলের মধ্যে পিঁয়াজ, আদা, রসুন বাটা দিয়ে ভালো করে কষিয়ে নিয়ে প্রয়োজন মত জল দিয়ে দিন। এরপর লঙ্কাগুঁড়ো, লবণ, কাজু বাদন বাটা, পোস্তবাটা, কিসমিশ বাটা, দই,এবং তেজপাতা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিয়ে ভাজা মাছ গুলো দিয়ে দিন।তারপর অল্প আঁচে ঢাকা দিয়ে রান্না করতে হবে। শেষের দিকে গরম মশলা গুঁড়ো,সামান্য চিনি দিয়ে নামিয়ে ফেলতে হবে।এরপর এর ওপর দিয়ে একটু কেশর ছড়িয়ে দিন। তারপর গরম ভাতে পরিবেশন কুরুন কেশরী ইলিশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর