jyotipriya mallick photo

ব্যুরো নিউজ,৩ আগস্ট:নিয়োগ দুর্নীতির পরে রেশন দুর্নীতি। তৃণমূল সরকারের পরতে পরতে নিত্যনতুন দুর্নীতির তালিকা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে ইতিমধ্যেই গ্রেপ্তার হয়ে গিয়েছেন দেগঙ্গার তৃণমূলের ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তার ভাই আলিফ নূর। তাদেরকে আদালতে পেশ করা হয়। সেখানে ইডির তরফে রেশন দুর্নীতি কান্ডে যে তথ্য জমা দেওয়া হয়েছে, তা শুনলে রাজ্যবাসী চমকে উঠতে পারেন।

মমতার অভিযোগ ভোঁতা করে বকেয়া টাকা মঞ্জুর কেন্দ্রের

আদালতে ইডির তরফে পেশ করা চমকপ্রদ তথ্য:

কোন কৌশল মমতার?একদিকে বন্ধের নির্দেশ, তবুও বাংলায় হকার উচ্ছেদে চলছে বুলডোজার,লড়াইয়ে বিজেপি

তৃণমূল সরকারের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালুর টাকা তোলার ব্লুপ্রিন্ট। একবার ভেবে নিন ইডির হাতে বন্দি হয়ে জেলে রয়েছেন। শারীরিক অসুস্থতার কারণে এস এস কে এম হাসপাতালে শুয়ে থেকে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় এই তৃণমূল নেতা আনিসুর এবং আলিফকে প্রতিমাসে ১০ লক্ষ টাকা সুদ বাবদ জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। ইডি আনিসুর ওরফে বিদেশ এবং আলিফ ওরফে মুকুলকে জেরা করার পর যা তথ্য সামনে এসেছে, তা আরও চমকপ্রদ। ইডি বলছে, জ্যোতিপ্রিয়র হিসেবরক্ষক শান্তনু ভট্টাচার্যের বাড়িতে তল্লাশি চালিয়ে ডিজিটাল বেশ কিছু প্রমাণ মিলেছে। আর সেই ফোল্ডারেই বিদেশ ও মুকুলের নাম উল্লেখ ছিল। সেখানে সেই নথিতেই দেখা গিয়েছে ১০ লক্ষ টাকা করে সুদ দিতে বলেছেন জ‍্যোতিপ্রিয়। ইডির সূত্রের খবর, তৃণমূল নেতা বিদেশ এবং তার ভাই মুকুল ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিকের মানি মেশিন।

রেশন দুর্নীতিতে গ্রেফতার হল আনিসুর ও তার ভাই এবার কার পালা?

তিনটি সংস্থায় এদের মাধ্যমে ৪৫ কোটি টাকা গিয়েছে। ভুয়ো কৃষকদের তালিকা তৈরি করে এই মুকুল আর বিদেশ জ্যোতিপ্রিয়র হয়ে তাদের আত্মীয়দেরকেও ভুয়ো কৃষক বানিয়ে সরকারের ধান কেনার টাকা আত্মসাৎ করেছেন। সরকারের কাছে কৃষক বলে এরা পরিচয় দেন। শুধু টাকা হাতিয়ে নেওয়ার কৌশল হিসেবেই এই পরিচয় বলে অভিযোগ ইডির। এই প্রসঙ্গে আদালতে ইডির আইনজীবী জানিয়েছেন, বহু কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করতে হচ্ছে। মানুষের টাকা এই দুর্নীতিতে জড়িত। বিদেশেও কোটি কোটি টাকা পাচার করা হয়েছে। বিচারপতির প্রশ্নের জবাবে ইডির তরফে বিদেশ- মুকুলের ২০ দিনের হেফাজত চাওয়া হয়েছিল। তবে আগামী ১২ই আগস্ট আদালতে এদের দুজনকে ফের তোলার নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর