Rahul gandhi claims ed raid

ব্যুরো নিউজ,২আগস্ট: লোকসভার বাজেট সংক্রান্ত বিতর্কে অংশ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেই সময় মহাভারত আর কুরুক্ষেত্র যুদ্ধের প্রসঙ্গ তুলে ধরেছিলেন রাহুল। আর সেই সূত্রে এই চক্রব্যূহের প্রসঙ্গ উঠে এসেছিল। বলেছিলেন, চক্রব্যূহ অনেকটা পদ্মব‍্যূহের মত দেখতে। এটি পদ্মব‍্যূহ বলা হয়। পাশাপাশি ভারতবর্ষ ছয় জন শাসন করছেন বলে অভিযোগ করেছিলেন রাহুল। সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রধান মোহন ভাগবত, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং দুই ব্যবসায়ী মুকেশ আম্বানি আর গৌতম আদানীর কথা।

সংসদের বক্তৃতায় চরম ঝাঁজ,অভিষেকের এত ক্ষিপ্ততার নেপথ্যে কোন কারণ?

রাহুল এক্স হ‍্যান্ডেলে ইডির প্ল‍্যান নিয়ে কি জানালেন?

এবার বৃহস্পতিবার গভীর রাতে এক্স হ‍্যান্ডেলে রাহুল গান্ধী একটি তাৎপর্যপূর্ণ পোস্ট করেছেন। এক্স হ‍্যান্ডেলে রাহুল সেই পোস্টে দাবি করেছেন, তার বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিযান চালানোর জন্য পরিকল্পনা করছে। এই খবরটি তাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভিতরের লোকেরাই দিয়েছেন বলে তিনি জানান। আর এরপরেই দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। রাহুলের বিরুদ্ধে ইডির অভিযান চালানোর আসল কারণটা কি? আইন অনুযায়ী কোনো অপরাধে অভিযুক্ত না থাকলে তদন্তকারী সংস্থা তার বিরুদ্ধে অভিযান করতে পারে না। তাহলে কি রাহুল গান্ধীর বিরুদ্ধে এমন কোনো অভিযোগ রয়েছে, যে কারণে ইডি অভিযান চালানোর পরিকল্পনা করছে? এই প্রশ্নটি উঠতে শুরু করেছে।

রেশন দুর্নীতিতে নয়া মোড়, গভীর রাতে গ্রেফতার তৃণমূল নেতা, আরো কারা ইডির নজরে?

তবে এক্স হ্যান্ডেলের ওই পোস্টে ইডির ডিরেক্টরের উদ্দেশ্যে রাহুল গান্ধী বলেছেন, ইডির অভিযানের মুখোমুখি হতে তিনি প্রস্তুত। আর তাদের জন্য চা-বিস্কুট প্রস্তুত রাখার কথা বলে কটাক্ষ করেছেন তিনি। বৃহস্পতিবার প্রায় রাত দুটো নাগাদ রাহুল গান্ধী এক্স হ‍্যান্ডেলে লিখেছেন, দুইজন আমার এই চক্রব্যূহ মন্তব্য পছন্দ করেননি।ইডির ভিতরের লোকেরাই আমাকে জানালেন, ইডির তরফে একটি তল্লাশি অভিযানের পরিকল্পনা চলছে। প্রসঙ্গত, এর আগেও বেশ কিছু মামলায় গান্ধী পরিবারের জড়িত থাকার অভিযোগ উঠতে দেখা গিয়েছে। তা নিয়ে যথেষ্ট বিতর্ক হয়েছে। তবে কি এবার রাহুল গান্ধী সেরকম কিছু আঁচ করতে পারছেন?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর