Kangchenjunga

ব্যুরো নিউজ,২৯ জুলাই:শুরু হয়ে গিয়েছে পুজোর কাউন্টডাউন। সারা বছর ধরে বিশ্বজুড়ে আপামর বাঙালি অপেক্ষায় থাকেন, কবে দুর্গাপূজো আসবে। আর পুজো মানেই প‍্যান্ডেল হপিং থেকে শুরু করে দেদার খাওয়া দাওয়া, কেনাকাটা থেকে শুরু করে বেড়াতে যাওয়া। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো পূজোয় ভ্রমণ। কিন্তু কোথায় যাবেন, কত টাকা খরচ হবে, সেখানে কোথায় কোথায় সাইট সিন করবেন, এই ধরনের বহু তথ্য জানার জন্য ইতিমধ্যেই খোঁজখবর নেওয়া শুরু করেছেন সকলেই। তবে এবার পুজোয় আপনার গন্তব্য হতেই পারে উত্তরবঙ্গের কালিম্পং জেলার ছবির মত সুন্দর একটি পাহাড়ি গ্রাম।

কি কি আছে এই পাহাড়ি গ্রামে

প্যারিস অলিম্পিক্স ভারতকে প্রথম ব্রোঞ্জ মনুর হাত ধরে

এই পাহাড়ি জনপদের নাম কোলাখাম। হয়তো অধিকাংশ মানুষ এই অফবিট গ্রামটির নাম জানেন না। হাতেগোনা কিছু পর্যটক হয়তো ঘুরে এসেছেন। তারা হয়তো বলতে পারবেন। মার্কেটিং এর বাজারে সেই ভাবে জনপ্রিয়তা এখনো না হলেও কালিম্পং জেলার সবচেয়ে সুন্দর জায়গা হল এই কোলাখাম। এই ছবির মত সুন্দর গ্রামের একেবারে পশ্চিম দিকে রয়েছে কাঞ্চনজঙ্ঘা। মানুষের কোলাহল নেই। পর্যটকদের বিরাট ভিড় নেই। অথচ এই গ্রাম জুড়ে ছড়িয়ে রয়েছে অজস্র প্রাকৃতিক সৌন্দর্য-নিমেষের মধ্যে দুনিয়ার অন্যান্য সমস্ত ব্যস্ততা ভুলে হারিয়ে যাবেন এই প্রাকৃতিক সৌন্দর্যের ঠিকানায়। গ্রাম জুড়ে রয়েছে ফুলের সারি, অপূর্ব ছাঙ্গে ফলস্।

নয়া আইন নিয়ে রিভিউ কমিটি, কোন কারণে আপত্তি মমতা সরকারের

এখানে থাকার জন্য চিন্তা করার কোনো কারণ নেই। যে কোনো হোমস্টে আপনি এখানে বাজেট ফ্রেন্ডলি পেয়ে যাবেন। আর যে কোনো হোমস্টের বারান্দা বা ব্যালকনিতে বসলেই চোখের সামনে ধরা দেবে অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য, দিগন্ত বিস্তৃত পাহাড়, যেখানে গ্রামকে ঘিরে রয়েছে পাইন, ফার, ওক গাছের সারি। সব সময় গ্রামটি পাখির কলরবে মুখরিত থাকে।

আর ৩ শতাংশ বাড়লেই ২৬-এ মমতা প্রাক্তন আর ভাইপো জেলে..হলদিয়ায় চাঁচাছোলা শুভেন্দু

কীভাবে যাবেন?
শিলিগুড়ি স্টেশন থেকে বা এনজেপি স্টেশন থেকে গাড়ি রিজার্ভ করে এই অফবিট গ্রামে পৌঁছে যেতে পারেন। স্টেশন থেকে ১১৫ কিমি দূরত্ব।এছাড়া কালিম্পং থেকে শেয়ার গাড়ি পাওয়া যায়।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর