gold and silver price

ব্যুরো নিউজ,২৮ জুলাই: সংসদে বাজেট পেশের আগে এই প্রতিবেদনেই জানানো হয়েছিল, যে এবারের বাজেটে সোনার উপর দাম কমে যেতে পারে। ইতিমধ্যেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাজেটে আমদানি শুল্ক কমিয়ে দেওয়ার পর থেকেই একেবারে হুড়মুড়িয়ে সোনার দাম কমতে শুরু করেছে। যেখানে একটা সময় সোনার দাম ৭১ হাজার টাকা ছাড়িয়ে গিয়েছিল, তাতে এই মুহূর্তে ৬৬০০ টাকা এক ধাক্কায় কমে গিয়েছে। শনিবার পর্যন্ত ২৪ ক্যারেট পাকা সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮ হাজার ৫০০ টাকা। শুক্রবারের তুলনায় আরো ১০০ টাকা কমেছে সোনার দাম।

পুর নিয়োগ দুর্নীতিতে সিবিআই চার্জশিটে দক্ষিণ দমদম, পরের তালিকায় নজরে কারা?

সোনার দাম কি আরো কমবে?

ফলে এখন দেখা যাচ্ছে, যত দিন যাচ্ছে, সোনার দাম যেন কমতেই শুরু করেছে। হলুদ ধাতুর প্রতি আকর্ষণ সকলেরই। বিয়ে বাড়ি থেকে শুরু করে বিভিন্ন শুভ অনুষ্ঠানে যেমন সোনা এবং রুপোর অলংকারকে পছন্দ করেন অনেকেই, তেমনি এতে অনেকে বিনিয়োগ করে থাকেন। তার কারণ, সোনার রিটার্ন বেশ ভালো। তাই শনিবারের হিসাব অনুযায়ী, ৬৬০০ টাকা ভারতের বাজারে প্রতি ১০ গ্রাম সোনার দাম যখন কমেছে, তখন রুপোর সর্বকালের সর্বোচ্চ প্রতি কেজি ১৩ হাজার টাকা দাম কমেছে।

মমতার মুখে সৌজন‍্যের কথা, বিরোধীদের সঙ্গে কি আচরণ করেন উনি, আক্রমণে বিজেপির চিফ হুইপ

ফলে এই তো সুযোগ। বসে আছেন কেন? ১ লক্ষ টাকা যদি বিনিয়োগ করতে চান ৪০ হাজার টাকার সোনা এক্ষুনি কিনে নিন। বাকি ৬০ হাজার টাকা আপাতত পকেটে রাখুন। যদি সোনার দাম দিনের পর দিন আরও কমতে থাকে, ওই টাকা দিয়েও কিনে রেখে দেবেন, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। একটা বিষয় খুব গুরুত্বপূর্ণ, বিশ্বে যখনই অর্থনৈতিক সংকট তৈরি হয়, তখন সোনার প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়ে যায়। ব্যাংকের সুদের হার কমেছে, শেয়ার বাজার এবং মিউচুয়াল ফান্ডে করোনা সংকটের সময়ে সেই অর্থে লাভ দেখা যায়নি। কিন্তু সোনা সেই সময়েও মানুষকে হতাশ করেনি। ফলে এই মুহূর্তে বিনিয়োগ শুরু করতে পারেন। তবে ধাপে ধাপে বিশেষজ্ঞ এর পরামর্শ নিয়ে এগোবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর