BSNL, Mobile Recharge

ব্যুরো নিউজ,১৬ জুলাই: লাগাম ছাড়া দাম বাড়ছে। বাজারে গিয়ে শাকসবজি থেকে শুরু করে কোনো কিছুতে হাত দেওয়ার মত পরিস্থিতি নেই। আর এরকম একটা পরিস্থিতিতে গোদের উপর বিষ ফোঁড়ার মতো নতুন সমস্যায় ফেলে দিয়েছে টেলিকম কোম্পানিগুলো। তাদের মোবাইল রিচার্জ এর প্ল্যান এর দাম বহুগুণ বাড়িয়ে দিয়েছে। যেহেতু মোবাইল এখন মানুষের কাছে অত্যন্ত প্রয়োজনীয় একটি ডিভাইস। তাই এই মোবাইল রিচার্জের প্ল্যান বেশি পরিমাণে বাড়িয়ে দেওয়ার ফলে মানুষ যথেষ্ট সমস্যার মধ্যে পড়েছে। ৩ জুলাই ২০২৪ থেকে VI, Airtel, Reliance Jio-র মত টেলিকম কোম্পানিগুলি তাদের প্রিপেইড এবং পোস্টপেইড দুই ক্ষেত্রেই রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়েছে।

কোনো সাইড এফেক্ট ছাড়াই নির্মূল হবে ব্রেন ক‍্যান্সার, দাবি IIT স্কলারের

কীভাবে বাজার মাত করতে চাইছে BSNL:

আর এর মধ্যে দেশবাসীকে একটু স্বস্তি দিতে এগিয়ে এসেছে রাষ্ট্রায়ত্ত টেলিকম কোম্পানি BSNL কিভাবে খুবই কম খরচের মধ্যে মানুষের কাছে রিচার্জ প্ল্যান পৌঁছে দেওয়া যায়, সেই চেষ্টাই করেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। একাধিক রিচার্জ প্ল্যান রয়েছে বিএসএনএলের। একেবারে সস্তা থেকে প্রিমিয়াম.. স্বল্পমেয়াদি থেকে দীর্ঘ মেয়াদী, আপনি যে ধরনের চান, সেই ধরনের প্ল্যান পাবেন। কিন্তু সব থেকে উল্লেখযোগ্য, এই মোবাইল রিচার্জ প্ল্যানিংয়ের দর বৃদ্ধির সময়েও মাত্র ৯১ টাকায় ৯০ দিনের ভ্যালিডিটিসহ একটি রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে BSNL যা একেবারে অন‍্যদের বাজার নষ্ট করে দিতে পারে।

মন খারাপ?কয়েক মূহুর্তে আপনার মন ভালো করতে পারে হাতের মুঠোফোন

মাত্র ৯১ টাকার রিচার্জ প্ল‍্যানে পাচ্ছেন ৯০ দিনের বৈধতা। একেবারে ১০০ টাকার কম খরচ করেই ৯০ দিনের জন্য অর্থাৎ ৩ মাসের জন্য আপনার বিএসএনএল সিম সক্রিয় রাখতে পারছেন। এর আরও একটি সুবিধা হল, যদি বিএসএনএল এর আপনার নম্বরে কোনো রিচার্জ প্ল্যান নাও থাকে, তবুও আপনি ইনকামিং কল এবং মেসেজ পাবেন। তবে যদি আউটগোয়িং কল করতে চান, তাহলে টকটাইম প্যাক নিয়ে কল করতে পারেন। প্রতি সেকেন্ডে দিতে হবে মাত্র ১.৫০ পয়সা। এই প্ল‍্যানটি এই মুহূর্তে সবথেকে সস্তায় দীর্ঘমেয়াদী দুর্দান্ত রিচার্জ প্ল্যান বলা যেতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর