floor test in jharkhand

ব্যুরো নিউজ, ৪ জুলাই: ইস্তফা দিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন। মুখ্যমন্ত্রীর আসনে বসার মাত্র পাঁচ মাসের মধ্যেই মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন চম্পাই সোরেন।

হাথরসের ‘ভোলেবাবা’ জেল খাটা ‘আসামী’? ‘ভোলেবাবা’র বিরুদ্ধে মারাত্মক সব অভিযোগ!

জমি দুর্নীতি মামলায় টাকা আত্মসাৎ-এর অভিযোগ ওঠে তৎকালীন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে। আর সেই অভিযোগেই গত ৩১ জানুয়ারি ইডির হাতে গ্রেফতার হন হেমন্ত সোরেন। তবে গ্রেফতারির আগে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। আর অনুপস্থিতিতে ‘রাজপাঠে’র দায়িত্ব দিয়ে যান চম্পাই সোরেনকে।

BJP Helpline

তবে সম্প্রতি তিনি এই মামলায় হাইকোর্টে জামিন পেয়েছেন। গত ২৮ জুন জামিন পাওয়ার পরেই ফের মুখ্যমন্ত্রী পদে ফিরতে চান বলে ইচ্ছা প্রকাশ করেন হেমন্ত সোরেন। তাই কার্যত বাধ্য হয়েই ইস্তফা দিতে হল চম্পাই সোরেনকে। এদিকে সূত্র মারফৎ জানা গিয়েছে, মন থেকে নয়, বরং দলের চাপাচাপিতেই বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন চম্পাই সোরেন। এও জানা গিয়েছে, জোটের এই সিদ্ধান্তে যথেষ্ট ক্ষুব্ধ চম্পাই সোরেন। তাঁকে ইস্তফা দিতে বলায় তিনি অপমানিত বোধ করেছেন।

অবশেষে আত্মসমর্পণ করলেন আড়িয়াদহ কাণ্ডের মূল অভিযুক্ত জয়ন্ত। এত দিন ধরে কি করছিল পুলিশ? প্রশ্ন…

এরপরই বুধবার রাতে ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনের কাছে ইস্তফাপত্র দেন চম্পাই সোরেন। তিনি বলেন, হেমন্ত সোরেনের জেল মুক্তি হওয়ার পরেই আমরা তাঁকেই আমাদের নেতা হিসাবে নির্বাচিত করেছি। জোটের সিদ্ধান্ত অনুসরণ করে ইস্তফা দিয়েছি বলে জানান চম্পাই সোরেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর