Mumbai Collage

ব্যুরো নিউজ, ৩ জুলাই : কিছু পড়ুয়া কলেজে গেছিলেন জিন্স ও টি-শার্ট পড়ে। কিন্তু কলেজে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। এমন ঘটনা ঘটেছে মুম্বইয়ের এন জি আচার্য এবং ডি কে মারাঠে কলেজে। এর আগে মুম্বাইয়ের একটি কলেজ হিজাব পরায় নিষেধাজ্ঞা জারি করেছিল। এবার কলেজ ক্যাম্পাসে বোরখা, হিজাব, নাকাব, স্টোল, টুপি, ব্যাজ নিষিদ্ধ করল মুম্বইয়ের এন জি আচার্য এবং ডি কে মারাঠে কলেজ। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে বিতর্ক শুরু হয়েছে। আদালতের দ্বারস্থ হয়েছেন একদল পড়ুয়া।

বড়সড় দুর্ঘটনা এড়ালো কাঞ্চনকন্যা এক্সপ্রেস

আদালতের দ্বারস্থ পড়ুয়াদের একাংশ

কলেজের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ৯ জন ছাত্রী আদালতে পিটিশন দাখিল করেন। তাদের অভিযোগ কলেজ কর্তৃপক্ষ স্বেচ্ছাচারী, অযৌক্তিক, বিকৃত মানসিকতার নিয়ম লাগু করেছে। অন্যদিকে কলেজ সিদ্ধান্তে আদালত নাক গলাতে আগ্রহী নয় বলে জানিয়ে দেন বিচারপতি এ এস চন্দুরকর এবং রাজেশ পাটিলের ডিভিশন। এক কথায় দুই বিচারপতি মামলা খারিজ করে দেন।

মোদীর ভাষণ চলাকালীন ওয়াক আউট বিরোধীদের! কড়া জবাব প্রধানমন্ত্রীর

BJP Helpline

সূত্রের খবর বুধবার কলেজ কর্তৃপক্ষের তরফে নোটিশ দিতে নিয়ে জানিয়ে দেওয়া হয় ক্যাম্পাসে টর্ন (ছেঁড়া) জিন্স, টি-শার্ট পরা যাবে না। এর সঙ্গে এও জানানো হয়, ক্যাম্পাসের মধ্যে পড়ুয়াদের ‘ফরমাল’ এবং শালীন পোশাক পরতে হবে। ক্যাম্পাসের মধ্যে পড়ুয়াদের ‘ফরমাল’ এবং শালীন পোশাক পরতে হবে। কলেজ কর্তৃপক্ষের তরফে জানানো হয় সব ধর্মের পড়ুয়াদের জন্যই এই নতুন পোশাক৷ বিধি লাগু হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর