tips for spotless skin

লাবনী চৌধুরী, ২ জুন : চালে-ডালে মিলিয়ে খিচুড়ি তো সকলেই খাই। আর তা যে স্বাস্থ্যএর জন্য কতটা উপকারি তা আমরা কমবেশি সকলেই জানি। তবে জানেন কি এই চাল -ডাল ত্বকের জন্য কতটা উপকারি? জানলে চমকে যাবেন! এই চাল-ডাল ব্যবহার করেই পেয়ে যেতে পারেন দাগ-ছোপ হীন চকচকে স্কিন।

বাড়িতে বসেই কীভাবে পাবেন ঝাঁ চকচকে কোরিয়ান গ্লাস স্কিন?

উপকরণ- একচামচ চাল গুড়ো, এক চামচ মুসুর ডাল গুড়ো, এক চামচ কফি পাউডার, ১ চামচ ব্যসন, ১ চামচ মুলতানি মাটি, মধু বা গোলাপ জল, অ্যালোভেরা জেল বা দুধ/ দই। এই উপকরণগুলি মিশিয়ে একটি মিশ্রন বানিয়ে নিতে হবে।

ফেসপ্যাক বানাতে যে বিষয়গুলি মাথায় রাখা প্রয়োজন

কীভাবে ব্যবহার করবেন?

প্রথমে ভালো করে মুখটা পরিষ্কার করে নিতে হবে। তারপর তৈরি করে রাখা মিশ্রনটি ভালো করে মুখে অ্যাপলাই করতে হবে। মুখে ফেস প্যাকটি লাগানোর সময় খুব হাল্কা হাতে স্ক্রাব করে নিয়ে, পুরো মুখে ভালো ভাবে প্যাকটি লাগিয়ে নিন। এরপর ১৫-২০ মিনিট প্যাকটি ভালোভাবে শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপর প্যাকটি শুকিয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে নিন। মুখ ধুয়ে নেওয়ার পর নিজের পছন্দ মত মিষ্ট বা ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে নিন।

সপ্তাহে ২-৩ বার এই ফেস প্যাক্তি ব্যবহার করতে পারেন। এতে মূখে সান ট্যানের কালো দাগ কমবে, মুখ উজ্জ্বল হবে, স্কিন আগের থেকে অনেক সফট ও গ্লোয়িং হবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর