free wifi at school

ব্যুরো নিউজ, ২২ মে : ফ্রিতে ওয়াইফাই ইন্টারনেট পরিষেবা দেওয়া হবে রাজ্যের স্কুলগুলিতে। এই রাজ্যের বিদ্যালয় গুলিতে যাতে ইন্টারনেটের অভাবে ছাত্রছাত্রীদের পড়াশোনা করতে ঝামেলায় না পড়তে হয়, তাই সেদিকে দৃষ্টি রেখে ফ্রিতে ইন্টারনেট পরিষেবা দেবে রাজ্য সরকার। সরকারি এই পদক্ষেপ নিঃসন্দেহে যুগান্তকারী।

আইপিএলে দল হারতেই লন্ডনের পথে ধোনি? চিকিৎসা করানোর পরে বড় সিদ্ধান্ত নিতে চলেছেন মাহি

সরকারের তরফে নেওয়া হল নয়া পদক্ষেপ

রাজ্যের বিভিন্ন জায়গায় অনেক স্কুলে এখন ইন্টারনেট পরিষেবা পৌঁছায়নি। বিদ্যালয়ে ইন্টারনেট ছাড়া বা কম্পিউটার ছাড়া অনেক কাজই হয়না। পরীক্ষার পর ছাত্রছাত্রীদের মেরিট লিস্ট প্রকাশ হোক বা অনলাইনে ডকুমেন্ট জমা করা। সব ক্ষেত্রে ইন্টারনেট দরকার। সেই ক্ষেত্রে স্কুলগুলিতে খুব সমস্যা হয় ইন্টারনেট না থাকার কারণে। সে কারণেই বিদ্যালয়ের গুলিতে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা চালু করা হবে।

ফ্রীতে ওয়াইফাই পরিষেবা চালু হলে অনলাইনে কাজ করতে পারবে ছাত্রছাত্রীরা। ইন্টারনেট না থাকার কারণে যে সরকারি কাজকর্ম করতে সমস্যা হতো তা আর হবে না। বা ইন্টারনেটের মধ্য দিয়ে অজানাকে জানতে পারবে ছাত্রছাত্রীরা। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা শিক্ষা ব্যবস্থাকে আরো উন্নত করে তুলতে পারবেন।

বিভিন্ন নতুন নতুন বিষয় সম্পর্কে কম্পিউটার ল্যাবরেটরি থেকে ইন্টারনেটের মাধ্যমে জানতে পারবে ছাত্রছাত্রীরা। তাদের ছাত্রছাত্রীদের জ্ঞানের ভান্ডার বৃদ্ধি পাবে। মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে বিনামলে ইন্টারনেট পরিষেবা দেওয়া হলে অফিসিয়াল কাজকর্ম করতে আর সমস্যায় পড়তে হবে না বিদ্যালয় গুলিকে। ৩৯ মাস বা তিন বছর তিন মাসের জন্য এই পরিষেবা দেওয়া হবে বলে জানা যাচ্ছে। এরাজ্যের সরকারি স্কুলগুলিতে বিনামূল্যে Wifi পরিষেবা প্রদান করার এই পদক্ষেপ নেওয়ার জন্য মধ্যশিক্ষা পর্ষদকে সাধুবাদ জানিয়েছে সকলেই।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর