Monk Protest

ব্যুরো নিউজ, ২১ মে : ভোট আবহে নির্বাচনী প্রচারে গিয়ে সাধুদের একাংশের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি সন্ন্যাসীদের সঙ্গে রাজনীতির যোগের অভিযোগ তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়েই উত্তাল রাজ্য- রাজনীতি।

রামকৃষ্ণ মিশন আশ্রমের জমি দখলের চেষ্টা দুষ্কৃতীদের! সরব মোদী

ঘটনার সূত্রপাত গত শনিবার অর্থাৎ ১৮ মে। ওই দিন মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে কামারপুকুরে যান। ওই সভা থেকে বহরমপুরের ভারত সেবাশ্রম সংঘের প্রধান কার্তিক মহারাজের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন। বলেন, ‘সব সাধু সমান হন না। এই যে কার্তিক মহারাজ যিনি বলেন তৃণমূলের এজেন্টকে বসতে দেবেন না, তাঁদের আমি সাধু বলে মানি না। তিনি সরাসরি রাজনীতি করে দেশটার সর্বনাশ করছেন।আমি চিহ্নিত করেছি কে কে করছেন।’ এখানেই শেষ নেয়, এদিন নাম না করে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘ, ইসকন মন্দিরের রাজনীতি যোগ নিয়েও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। স্বাভাবিকভাবেই এই মন্তব্যকে কেন্দ্র করেই শুরু হয় বিতর্ক। সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলেও।

এরই মধ্যে বহরমপুরের ভারত সেবাশ্রম সংঘের প্রধান কার্তিক মহারাজ আইনি নোটিস পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজের এক্স হ্যান্ডেলে সেই চিঠি পোস্ট করেছেন। এমনকি মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে ক্ষোভ উগরে দিয়েছেন প্রধানমন্ত্রীও। তিনি বলেছেন, ‘সাধুদের ধমকি দিচ্ছেন এখানকার মুখ্যমন্ত্রী। তার কথায় সাহাস পাচ্ছে দুষ্কৃতীরা। রামকৃষ্ণ মিশন , ইস্কন, ভারত সেবাশ্রম বাংলার আধ্মাতিক পরিচয়। জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনে ভাঙচুর হয়েছে কর্মীদের মারা হয়েছে ধমকানো হয়েছে। দেশের কোনও মানুষ এই সব ভেবেছিলেন। নিজেদের ভোটব্যাঙ্ক খুশি করতে সীমা পার করছে তৃণমূল।’

এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদে সরব সাধু- সন্ন্যাসীদের একাংশ। সনাতন সংস্কৃতি মঞ্চের পক্ষ থেকে কলকাতায় হবে পথসভা। কলকাতায় পদযাত্রা করবেন তারা। আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  বিরুদ্ধে প্রতিবাদে রাজপথে নামবেন সাধু- সন্ন্যাসীরা। জানা গিয়েছে, বাগবাজার সারদা মায়ের বাড়ি থেকে বিবেকানন্দের জন্মভিটে পর্যন্ত প্রতিবাদী মিছিল করবেন তাঁরা। সেদিন খালি পায়েই তাঁরা পদযাত্রা করবেন বলে জানা গিয়েছে। কলকাতার বুকে সাধু- সন্তদের এই প্রতিবাদী যাত্রার নাম দেওয়া হয়েছে ‘সন্ত স্বাভিমান যাত্রা’।

BJP Helpline

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর