BJP's demand for re-election

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল: আজ রাজ্যে লোকসভা নির্বাচনের দ্বিতীয়দফা ভোট। আজ উত্তরবঙ্গের তিন আসনে ভোট। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট– এই তিন আসনে ভোট। একইসঙ্গে দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৮৮টি আসনে ভোট।

বহরমপুরের ভোট নিয়ে ধোঁয়াশা

বলে রাখা ভাল, ২০১৯ এর লোকসভা নির্বাচনের মত পাহাড়ের নির্বাচন এবার চতুর্মুখী নয়, এবার ত্রিমুখী লড়াই পাহাড়ে। দার্জিলিংয়ে বিজেপি প্রার্থী রাজু বিস্তা, তৃণমূল প্রার্থী গোপাল লামা আর কংগ্রেসের হয়ে লড়বে মুনিশ তামাং। গতবারের লোকসভা নির্বাচনে ৫৯ শতাংশ ভোট পেয়ে জয়ী হন বিজেপির রাজু বিস্তা। প্রাপ্ত ভোটের সংখ্যাটা ছিল ৭ লক্ষ ৫০ হাজার ৬৭। তবে ৩ লক্ষ ৩৬ হাজার ৬২৪ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিল তৃণমূল। তৃতীয় স্থানে ছিল কংগ্রেস। আর সব শেষে সিপিএম। প্রায় ৮ লক্ষ ভোটের ব্যবধানে জেতে বিজেপি। আর এবারেও তার আশা দার্জিলিংয়ে ৮০ শতাংশের বেশি ভোট পড়বে বিজেপির ঘরেই।

আর আজ ভোটদানের পর বিধায়ক শঙ্কর ঘোষকে সঙ্গে করে স্কুটি নিয়ে বুথগুলি ঘুরে দেখতে বেরিয়েছিলেন দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্তা। আর পরিদর্শনে বেড়িয়েই তিনি মারাত্মক অভিযোগ তুলেছেন তৃণমূলের বিরুদ্ধে। তিনি জানান, চোপড়ায় খুল্লামখুল্লা বন্দুক নিয়ে রাস্তায় ঘুরছে তৃণমূলের গুন্ডাবাহিনী। এমনকি তিনি এও অভিযোগ করেন যে, এই ভাবে ভোটারদের ভয় দেখানো হচ্ছে। এরপরেই তিনি বুথগুলিতে পুনর্নির্বাচনের দাবি তোলেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর