humayan kabir eith adhir chowdhuri

ব্যুরো নিউজ, ২৪ এপ্রিল: আর দুদিন পরে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। তার আগেই দলের অস্বস্তি বাড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। উল্লেখ্য ভোট প্রচারে গিয়ে বহরমপুরের বেশ কিছু জায়গায় তৃণমূলের বিক্ষোভের মুখে পড়তে হয় বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে। আর এই নিয়েই এবার মুখ খুললেন তৃণমূলের বিধায়ক হুমায়ুন কবির।

একের পর এক হুঁশিয়ারি, তৃণমূল সরকারকে এফোঁড়-ওফোঁড় অমিত শাহর

অধীর চৌধুরীর প্রচারে তৃণমূলের বাধা,দলের অস্বস্তি বাড়িয়ে বিস্ফোরক মন্তব্য হুমায়ুন কবিরের

মুখ্যসচিব বি পি গোপালিকা কি গ্রেপ্তার হতে পারে ? কি বলছে আদালত

তিনি বলেন, ‘বিরোধিতা থাকতেই পারে, কিন্তু মনে রাখতে হবে সব প্রার্থীর প্রচারের সমান অধিকার রয়েছে।’ অধীর চৌধুরীকে ঘিরে তৃণমূলের বিক্ষোভের সমালোচনা করে হুমায়ুন কবীর বলেন, ‘অধীরবাবুর সঙ্গে অনেকদিন কাজ করেছি। তবে উনি এবার কেন ছোট ছোট বিষয়ে রেগে যাচ্ছেন বুঝতে পারছি না। যে সব বিষয় উপেক্ষা করে বেরিয়ে যাওয়া উচিত সেখানে উনি গাড়ি থেকে নেমে হুঁশিয়ারি দিচ্ছেন’।

অধীর চৌধুরী ৫ বারের সাংসদ। তাছাড়া নির্বাচনে প্রত্যেক প্রার্থীর ভোট চাওয়ার অধিকার রয়েছে। নির্বাচন কমিশন সেই অধিকার প্রার্থীকে দিয়েছে। তাই কোনও প্রার্থীর উদ্দেশ্যে গো ব্যাক স্লোগান দেওয়া ঠিক নয়। যারা এটা করছে তাদের কাছে দলের তরফে এরকম কোনও নির্দেশ দেওয়া হয়নি বলেও জানান হুমায়ুন কবির। তার এই মন্তব্যকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে জল্পনা শুরু হয়েছে হঠাৎ অধীর চৌধুরীর সমর্থনে দলের বিরোধিতা কেন করলেন হুমায়ুন কবীর? প্রসঙ্গত এর আগেও দলের বিরুদ্ধে মুখ খুলে দলের মধ্যেই ভৎর্সনার শিকার হয়েছিলেন হুমায়ুন কবির। এমনকি তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তাঁকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিয়েছিলেন। উল্লেখ্য কিছুদিন আগে দলীয় কর্মীদের এই কাজের বিরোধিতা করে মুখ খুলেছিলেন নওয়াদার তৃণমূল বিধায়ক শাহিনা মমতাজ। রাজনৈতিক মহলের একাংশের প্রশ্ন দলের এই ধরনের কাজের বিরোধিতা করা নির্বাচনের মধ্যে কি ড্যামেজ কন্ট্রোল করার জন্য নাকি এর পেছনে অন্য অঙ্ক রয়েছে?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর