all india congress

লাবনী চৌধুরী, ৭ এপ্রিল: লোকসভা নির্বাচনের আগেই অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে কংগ্রেসের অ্যাকাউন্ট। যদিও অভিযোগ, ২০১৮-১৯ অর্থবর্ষে ২১০ কোটি টাকা কর বকেয়া রয়েছে কংগ্রেসের। সেই কারনেই  ফ্রিজ করা হয়েছে কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্ট। আর এরপরেই কার্যত মাথায় আকাশ ভেঙে পড়েছে কংগ্রেস নেতৃত্বের। নির্বাচনের আগে কোনও রাজনৈতিক দলের অ্যাকাউন্ট ফ্রিজ করা হলে সেই অ্যাকাউন্ট থেকে কোনও টাকা লেনদেন করতে পারেনা সেই দল। ফলে নির্বাচনের খরচ আসবে কোথা থেকে সেই নিয়ে দুশ্চিন্তায় হাত শিবির।

Advertisement of Hill 2 Ocean

কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদ | যন্তর মন্তরে অনশনে আপ নেতৃত্ব

এদিকে পার্টি ফান্ডে নেই টাকা। তাই প্রচারে বেড়িয়েই তোলা হচ্ছে চাঁদা। এদিকে আবার নিজেদের ছাগল- গরু বেঁচে অর্থ তুলে দিতে দেখা যায় অধীর চৌধুরীর হাতে। যদিও  কংগ্রেসের বর্তমান এই অবস্থার জন্য বিজেপি সরকারকেই দোষারোপ পড়ছে হাত শিবির। রাজনৈতিক প্রতিহিংসার কারনে নির্বাচনের আগে তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে অভিযোগ।

এদিকে প্রচারের পাশাপাশি নির্বাচনের জন্য টাকা তোলা শুরু করেছে কেরল প্রদেশ কংগ্রেস কমিটি। শনিবার তিরুবনন্তপুরমে কংগ্রেস সভাপতি এমএম হাসান বালতি নিয়েই বেড়িয়ে পড়েন প্রচারে। ভোট চাওয়ার পাশাপাশি নির্বাচন করাতে প্রয়োজন অর্থের জন্য অনুদানও সংগ্রহ করেন তিনি।

আর এদিকে এরাজ্যের চিত্রটাও বরই করুন। তেমন সচ্ছল পরিবার নয়, কষ্টে- শিষ্টেই দিনগুজরান। তবুও নিজেদের গরু-ছাগল বেচে সেই টাকাই মহিলারা তুলেদেন কংগ্রেস নেতা তথা বহরমপুরের প্রার্থী অধীর চৌধুরীর হাতে। এদিন দুপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে এসে কয়েকজন মহিলা নিজেদের জমানো সেই টাকা দিয়ে যান।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর