ব্যুরো নিউজ, ১২ ডিসেম্বর: কাকুর রিপোর্ট চেয়ে SSKM-কে চিঠি ইডির

কালীঘাটের কাকুর মেডিক্যাল রিপোর্ট নিয়ে এখনও ধোঁয়াশা। কাকু ঠিক কতখানি অসুস্থ সেটাই স্পষ্ট নয় এসএসকেএমের মেডিক্যাল রিপোর্টে। ইডি সূত্রে খবর, কাকুর সিএবিজি গ্রাফ্ট ভেসেল (CABG GRAFT VESSLE) রিপোর্টও নেই। হার্টের চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট এটি। সেই রিপোর্ট চেয়ে এবার এস‌এসকেএমকে চিঠি দিল ইডি।

অন্যদিকে কাকুর শারীরিক পরিস্থিতি নিয়ে ফের বৈঠকে এসএসকেএমের মেডিক্যাল বোর্ড। মঙ্গলবার অ্যাকাডেমিক বিল্ডিংয়ে ডিরেক্টরের ঘরে বৈঠক বসে। ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়, এম‌এসভিপি পীযূষ রায় ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন মেডিক্যাল বোর্ডের তিন সদস্য কার্ডিওলজিস্ট দীপঙ্কর মুখোপাধ্যায়, অসিত দাস, গৌতম দত্ত। আইসিসিইউ-এর বিশেষ অবস্থা নিয়ে এই বৈঠক। এই বৈঠকে আইসিসিইউ থেকে সুজয়কৃষ্ণ ভদ্রকে স্থানান্তর করা যায় কি না সেই বিষয়েও আলোচনা হয় বলে জানা গিয়েছে।

উত্তর-পূর্ব ভারতে পর্যটন শিল্প নিয়ে আশাবাদী সৌরভ

গত শুক্রবার (৮ ডিসেম্বর) জোকা ইএসআই হাসপাতালে যাওয়ার কথা ছিল কালীঘাটের কাকুর। তাঁর কণ্ঠস্বরের নমুনা নিতে চায় ইডি। ইডির হাতে আসা একটি অডিয়ো ক্লিপের সঙ্গে কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা মিলিয়ে দেখতে চায় ইডি। কিন্তু ২ মাস বেশি সময় ধরে হাসপাতালে রয়েছেন সুজয়কৃষ্ণ ভদ্র। বিভিন্ন সময় বিভিন্ন অসুস্থতার কারণ দেখানোয় কাকুর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে পারেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আদালতের নির্দেশ মতো শুক্রবার জোকা হাসপাতালে যাওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার মধ্যরাতে ফের একবার অসুস্থতার কারণ দেখিয়ে সুজয়কৃষ্ণ ভদ্রকে কার্ডিওলজির আইসিসিইউয়ে স্থানান্তর করা হয়। সেই স্থানান্তরের পরে কাকুর রক্তপরীক্ষার পাশাপাশি সিটি অ্যাঞ্জিওগ্রাফি করা হয়। আচমকা আইসিসিইউতে স্থানান্তর করায় নতুন বিতর্কে জড়ায় এস‌এসকেএম কর্তৃপক্ষ।

এই পরিস্থিতিতে কাকুর অসুস্থতা সংক্রান্ত মেডিক্যাল রিপোর্ট ইডিকে দেয় এস‌এসকেএম। তবে সেখানে ছিলনা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রিপোর্ট। বাইপাস সার্জারির পর কাকুর অসুস্থতা আদৌ কতখানি তা বুঝতে যে রিপোর্টের প্রয়োজন তা ছিল না সেই রিপোর্টের মধ্যে। তাই সিএবিজি গ্রাফ্ট ভেসেল নামে ওই রিপোর্ট চেয়ে পাঠাল ইডি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর