নিম্ন

ব্যুরো নিউজ, ১১ ডিসেম্বর: বঙ্গে নিম্নমুখী তাপমাত্রার পারদ | কবে পড়বে জাঁকিয়ে শীত?

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শীতের আমেজ টের পাওয়ার মতো। দুই বঙ্গেই চলছে উত্তুরে হাওয়ার দাপট। আবহাওয়া দফতর জানিয়েছে, এবার বঙ্গে ক্রমশ কমবে তাপমাত্রার পারদ।

আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া সুত্র অনুযায়ী, দুর্যোগের মেঘ কেটে যাওয়ায় আপাতত শীত পড়ার পথে আর কোনও বাঁধা নেই। সকালে দঃ বঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা চোখে পরবে। পরিষ্কার আকাশে উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে কমেছে তাপমাত্রা। দঃ বঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা আগামী ৭ দিনে ১৫ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে। রাজ্যে হুহু করে ঢুকবে উত্তুরে হাওয়া। ১০ ডিসেম্বরের পর থেকে আরও নামবে তাপমাত্রা।

আজ সকাল থেকেই শহর কলকাতা কুয়াশায় ঢাকা ছিল। মেঘাচ্ছন্ন আকাশও চোখে পরেছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৭ শতাংশ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৪৬ শতাংশ।

সুখ-সমৃদ্ধিতে ভরবে জীবন! নতুন বছরের ক্যালেন্ডার রাখুন এই স্থানে

দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গে ঘন কুয়াশার জেরে নাজেহাল হয়েছে জনজীবন। মালদা, দক্ষিণ দিনাজপুর কোচবিহার ও জলপাইগুড়ি ঘন কুয়াশায় আচ্ছন্ন। উত্তরবঙ্গে ইতিমধ্যেই জাঁকিয়ে বসেছে শীত। ২-৩ দিনে দার্জিলিং জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। আগামী সপ্তাহেও তাপমাত্রা বেশ খানিকটা কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর