রেফার

ব্যুরো নিউজ, ২৫ নভেম্বর: ফের রেফার রোগের অভিযোগ| হয়রানির শিকার ভবানীপুরের বাসিন্দা 

ফের রেফার রোগের অভিযোগ উঠলো খাস কলকাতায়। রাজ্যের নাম করা সরকারি, বেসরকারি হাসপাতাল ঘুরেও মিলল না বেড। কলকাতা শহরের পাঁচটি বেসরকারি ও সরকারি হাসপাতাল ঘুরতে হল ভবানীপুরের বাসিন্দা রূপসা চক্রবর্তীকে। এসএসকেএম, কলকাতা মেডিকেল কলেজ, এনআরএস, ন্যাশনাল মেডিকেল কলেজের মতন হাসপাতালে গিয়েও মেলেনি বেড।

কেওনঝড়ের জলপ্রপাতে নিখোঁজ ছাত্র

জানা গিয়েছে, রূপসার মা সবরী চক্রবর্তী হৃদরোগে আক্রান্ত। প্রায় ১২ ঘণ্টা ধরে হন্যে হয়ে হয়রানির শিকার হতে হয় চক্রবর্তী পরিবারকে। প্রথমে সবরীদেবিকে নিয়ে যাওয়া হয় এম আর বাঙ্গুর হাসপাতালে। তারপর সেখান থেকে তাকে রেফার করা হয়। তারপরে একাধিক হাসপাতাল ঘুরেও ভর্তি করানো যায়নি সবরী চক্রবর্তীকে।

 

হাওড়ার এক বেসরকারি হাসপাতালে রূপসা চক্রবর্তী যখন স্বাস্থ্যসাথী কার্ডের বিষয়ে কথা বলেন তখন তাকে জানানো হয় যে ওই হাসপাতালে প্রথম দুদিন কোন ক্যাশলেস পেমেন্ট হবে না। স্বাস্থ্যসাথী কার্ডের যে পরিষেবা, সেই পরিষেবা ওই হাসপাতালে কিন্তু নেই। শহরের পাঁচটি হাসপাতাল ঘুরে অবশেষে আবারও যে হাসপাতাল থেকে তার যাত্রা শুরু হয়েছিল সেই  এম আর বাঙুর হাসপাতালেই কিন্তু ফিরে আসতে হয় চক্রবর্তী পরিবারকে।

 

ভর্তি করানো হয় এম আর বাঙুর হাসপাতালে। এম আর বাঙুর হাসপাতালের তরফ থেকে স্বাস্থ্য দপ্তরকে সমস্ত বিষয়টি জানানো হয়েছে। স্বাস্থ্য সচিব নারায়ন স্বরূপ নিগম কলকাতা মেডিকেল কলেজের থেকে উত্তর চেয়েছেন কেন বেড দেওয়া সম্ভব হলো না এই রোগীকে। রূপসা চক্রবর্তী যেমনটা জানাচ্ছেন যেই হাসপাতালেই তার মায়ের চিকিৎসা হোক না কেন সেটি যেন সঠিক ভাবে হয়। তিনি যেন তার মাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে পারেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর