আহমেদাবাদে

ব্যুরো নিউজ, ১৭ নভেম্বর: আহমেদাবাদে হোটেলের দর চার লাখ! বিমান ভাড়াও তুঙ্গে

বিশ্বকাপ ফাইনাল ঘিরে সারা দেশে ইতিমধ্যেই গণ উত্‍সব শুরু হয়ে গিয়েছে। রবিবার আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। আর এই ম্যচ ঘিরেই উন্মাদনা তুঙ্গে। ইতিমধ্যেই বৃহস্পতিবার দুপুরে  আমদাবাদে পৌঁছে গিয়েছে ভারতীয় ক্রিকেট দল। কোহলি, রোহিতরা মোদী রাজ্যে পৌঁছে যেতেই উন্মাদনা আকাশ ছুঁয়েছে।

মালদ্বীপ নিয়ে চীন-ভারতের টানাপড়েনের মাঝে চাপ বাড়ালেন মোদী

কলকাতা থেকে শয়ে শয়ে লোক আহমেদাবাদ যাচ্ছেন। শুধু কলকাতা নয়, বিভিন্ন রাজ্য থেকে ক্রিকেট প্রেমীরা পৌঁছতে শুরু করেছেন আহমেদাবাদে। এই অবস্থায় যাঁরা আগেই আমদাবাদের হোটেল বুকিং করে রেখেছিলেন, তাঁরা যেন লটারির টিকিট পেয়ে গিয়েছেন। কিন্তু অনেকেই আছেন যারা আগে থেকে নিজেদের বুকিংগুলি সেরে রাখেননি। আর এখন হোটেল বুক করতে গিয়ে মাথায় হাত পড়ে গিয়েছে।

কেউ শুক্রবার আহমেদাবাদ এক্সপ্রেসে যাচ্ছেন। আবার কেউ বিমান ধরে পৌঁছানোর চেষ্টা করছেন। এদিন রেলের কয়লাঘাটা দফতরে বহু মানুষ দেখা গিয়েছে, যাঁরা আমদাবাদ এক্সপ্রেসের টিকিট কাটতে গিয়েছিলেন। অধিকাংশ ক্ষেত্রেই ‘নো রুম’ হয়ে গিয়েছে ট্রেনের আসন। আর এদিকে বিমানের ভাড়া ৪৫ হাজারের কাছাকাছি।

ভাল হোটেলের ভাড়া দিন প্রতি চার লক্ষ টাকা পর্যন্ত পৌঁছে গিয়েছে। ১৮ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত হোটেল রুমের ডিলাক্স স্যুটের ভাড়া সাড়ে তিন লক্ষ টাকার মতো। এমনকী পাঁচ হাজার টাকার হোটেলগুলি দর পৌঁছেছে ২০ হাজার পর্যন্তও। টাটা স্কাইলাইনের লাক্সারি রুমের ভাড়া ৩ লক্ষ ৫২ হাজার টাকারও বেশি।

আমেদাবাদের হায়াত রিজেন্সি সবচেয়ে বিলাসবহুল হোটেল। তাদের দিন প্রতি ঘর ভাড়া চার লক্ষ টাকা। তারা একদিন বিনামূল্যে মধ্যাহ্নভোজ দেবে, এমনিতে রয়েছে কমপ্লিমেন্টারি প্রাতরাশের ব্যবস্থা। এমনকী একপিঠের বিমান ভাড়াও দেবে হোটেল কর্তৃপক্ষ। গান্ধীনগরের ফরচুন ইন হাভেলি হোটেলের ভাড়া এক লাখের কাছাকাছি। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর