পাহাড়ের

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: পাহাড়ের মেয়েকে বাড়ির বৌমা করছেন মুখ্যমন্ত্রী! বন্দ্যোপাধ্যায় পরিবারে কার বিয়ে?

গত বছর মার্চ মাসের শেষে দার্জিলিং সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেবার প্রশাসনিক বৈঠকের পাশাপাশি দার্জিলিংয়ে জনসভাও ছিল। সেই মঞ্চে তিনি বলেছিলেন, “আমাদের পরিবারের একজনকে বিয়ে দিচ্ছি। পাহাড়ের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক হয়েছে। ওকে বাড়ির বৌমা করে নিয়ে যাব। আপনাদের বাড়ি এখন আমারও বাড়ি।”
স্বামী ‘মহম্মদ শামিকে নিয়ে বিন্দুমাত্র উৎসাহ নেই’| এমন কেন বললেন শামি পত্নী? 
বন্দ্যোপাধ্যায় পরিবারের কার বিয়ে হচ্ছে এই পাহাড়ি মেয়ের? আর এই ‘পাহাড়ের মেয়ে’টি বা কে, তা নিয়ে কৌতূহল তৈরি হয়ে আগে থেকেই। তবে এতদিনে এবার তা পরিষ্কার হল। ডিসেম্বরের ৬ তারিখে বন্দ্যোপাধ্যায় পরিবারের ছেলের সঙ্গে কার্শিয়ংয়ের মেয়ের বিয়ে পাকা।

আর পাত্র হলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ছেলে আবেশ বন্দ্যোপাধ্যায়। কার্তিক বন্দ্যোপাধ্যায়ের পারিবারিক সূত্রে খবর, আবেশ কেপিসি হাসপাতাল ও মেডিকেল কলেজে ডাক্তারি পড়েছেন। সেই সময়ে তাঁর এক সহপাঠীর সঙ্গে সম্পর্ক তৈরি হয়। তাঁর সঙ্গেই বিয়ে হচ্ছে। এও জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী গত বছর একবার উত্তরবঙ্গ সফরে গিয়ে আবেশের সেই সহপাঠীকে গাড়ি পাঠিয়ে নিয়ে এসেছিলেন। তারপর তাঁর সঙ্গে কথাও বলেন। 

তবে ডিসেম্বর মাসের গোড়ায় উত্তরবঙ্গে ইতিমধ্যে প্রশাসনিক বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। তাই আবেশের বিয়েতে তিনি উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে। ৫ ডিসেম্বর কলকাতায় চলচ্চিত্র উৎসবের উদ্বোধন। তারপর ৬ তারিখ বিয়ে। চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের পরই মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হয়ে যাবেন বলে খবর। তবে জানা গিয়েছে, আবেশের বিয়েতে বরযাত্রীর সংখ্যা থাকবে একেবারে হাতেগোনা। পরিবারের ঘনিষ্ঠ কিছু লোকজন ছাড়া নেতা-মন্ত্রী কমই থাকবেন। একমাত্র ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস বরযাত্রী হিসাবে যেতে পারেন বলে জানা যাচ্ছে। সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর