উদ্বোধনের
ব্যুরো নিউজ, ১২ নভেম্বর: উদ্বোধনের আগেই বন্ধ করে দেওয়া হল IRCTC-র রেস্টুরেন্ট

উদ্বোধনের আগেই বন্ধ হয়ে গেল নবনির্মিত রেস্টুরেন্ট! বর্ধমান রেল স্টেশনে ঢোকার মুখেই সর্ব সাধারণের জন্য তৈরি হচ্ছিল রেস্টুরেন্ট। তবে কেন তা উদ্বোধনের আগেই বন্ধ হয়ে গেল? রি নিয়েই উদ্বেগ ছড়িয়েছে যাত্রী সাধারণের মধ্যে।
মহা পবিত্র বিশ্ব উরস শরীফ ২০২৪-এর প্রস্তুতি
বর্ধমান রেল স্টেশনের আধিকারিক সূত্রে খবর, ভারতীয় রেলের আইআরসিটিসি ( Indian Railway Catering and Tourism Corporation Ltd. ) দপ্তরের অনুমোদন নিয়ে বর্ধমান রেল স্টেশনের বাইরে সর্ব সাধারণের জন্য একটি কোম্পানি ‘ফুড ট্র্যাক‘ নামে একটি রেস্টুরেন্ট খুলতে চলেছিল। শুক্রবার এটির উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু আইআরসিটিসির পক্ষ থেকে বর্ধমান স্টেশনের স্টেশন ম্যানেজারকে চিঠি দিয়ে জানানো হয়, রেস্টুরেন্ট কর্তৃপক্ষ চুক্তি মোতাবেক পুরো টাকা জমা করেনি। কয়েক লক্ষ টাকা এখনও বকেয়া রয়েছে। সেই টাকা জমা না হওয়া পর্যন্ত এই রেস্টুরেন্ট চালু করা যাবে না।

এরপরই বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বর্ধমান স্টেশনের স্টেশন ম্যানেজার ও রেল সুরক্ষা বাহিনীর অফিসারেরা রেস্টুরেন্টটি বন্ধ করে দেয়।


সূত্র মারফত জানা গেছে, এই প্রথম বর্ধমান স্টেশনে সাধারণ যাত্রীদের সুবিধার জন্য একটি আধুনিক মানের রেস্টুরেন্ট খুলতে চলেছিল। যেখান থেকে ২৪ঘণ্টা সাধারণ যাত্রীরা তাদের পছন্দের খাবার পেতে পারবেন। এও জানা গেছে, এই রেস্টুরেন্টটি তৈরি করতে প্রায় ২৩লক্ষ টাকা খরচ হয়েছে। আইআরসিটিসির সঙ্গে রেস্টুরেন্ট কর্তৃপক্ষের ৪৫লক্ষ টাকার চুক্তি হয়। এর মধ্যে ৪০লক্ষ টাকা আইআরসিটিসিকে দিয়ে দেয় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। কিন্তু বাকি পাঁচ লক্ষ টাকা উদ্বোধনের আগে পর্যন্ত জমা না হওয়ায় বিপত্তি!

আইআরসিটিসির পক্ষ থেকে স্টেশন ম্যানেজারকে চিঠি দিয়ে জানানো হয়, বকেয়া টাকা জমা না হওয়া পর্যন্ত এই রেস্টুরেন্ট খুলতে দেওয়া যাবে না। আর এরপরই বর্ধমান রেল স্টেশনে যাত্রী সাধারণের প্রয়োজনে খুলতে চলা রেস্টুরেন্টটি বন্ধ করে দেওয়া হয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর