হাসপাতালকে

ব্যুরো নিউজ, ৬ নভেম্বর: ফের SSKM হাসপাতালকে চিঠি দিল ED

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে সুজয়কৃষ্ণ ভদ্রর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য ফের এসএসকেএম-কে চিঠি ইডি-র। এর আগে ফরেন্সিক বিশেষজ্ঞকে নিয়ে এসএসকেএমে গেলেও মেলেনি কালীঘাটের কাকুর কন্ঠস্বরের নমুনা।

কেজরিওয়ালের মতো মমতাকেও জিজ্ঞাসাবাদের দাবি অগ্নিমিত্রার

গত শনিবার ফের সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের দিন জানতে চেয়ে SSKM কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে ইডি। তবে সোমবার সকাল পর্যন্ত সেই চিঠির কোনও জবাব পাওয়া যানি বলে ইডি সূত্রে খবর।


নিয়োগ দুর্নীতির তদন্তে ইডির কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হাতিয়ার হয়ে উঠতে পারে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা। সেজন্য গ্রেফতারির পর থেকেই তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তদন্তকারীরা। কিন্তু তার পর ৫ মাস কাটলেও এখনো সাফল্য পাননি তাঁরা। গত মাসে ইডির আবেদনের ভিত্তিতে আদালত নির্দেশ দেয়, যে কোনও জায়গায় গিয়ে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে পারবে তারা। এর পর গত সপ্তাহে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে পৌঁছন ইডির আধিকারিকরা। সঙ্গে ছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞও। হাসপাতালে ৫ ঘণ্টা অপেক্ষা করলেও কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের অনুমতি পাননি তাঁরা। সুজয়কৃষ্ণের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকরা জানান, তাঁর মানসিক অবস্থা ভালো নয়। এখনই কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করলে তিনি মানসিক অবসাদের স্বীকার হতে পারেন।

এবার ইডি-র পক্ষ থেকে SSKMকে দেওয়া চিঠিতে জানানো হয়েছে, প্রয়োজনে মেডিক্যাল বোর্ডের চিকিৎসকদের দিয়ে সুজয়কৃষ্ণর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হোক। শারীরিক অবস্থা বিচার করে দ্রুত জানানো হোক, কবে তাঁর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করা যাবে, এমনটাই এসএসকেএম-কে দেওয়া চিঠিতে উল্লেখ করেছে ইডি।

প্রসঙ্গত, ইডি সূত্রে জানা গিয়েছে, উলুবেড়িয়ার বাসিন্দা এক সিভিক ভলান্টিয়ারকে দিয়ে নিয়োগ দুর্নীতির যাবতীয় লেনদেন করাতেন কালীঘাটের কাকু। গ্রেফতারির আগে তাঁকে ফোন করে তাঁর ফোনে থাকা যাবতীয় তথ্য মুছে ফেলার নির্দেশ দেন তিনি। সিভিক ভলান্টিয়ারের ফোন থেকে সেই কথপোকথনের রেকর্ডিং পেয়েছে ইডি। সেই কণ্ঠস্বরের সঙ্গে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর মিলিয়ে দেখতে চান গোয়েন্দারা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর