বিরাট
ব্যুরো নিউজ, ৬ নভেম্বর: বিরাটকে জন্মদিনের একরাশ শুভেচ্ছাবার্তায় ভরালেন সচিন

রবিবার ইডেনে ছিল বিশ্বকাপের ভারত বনাম দঃ আফ্রিকা ম্যাচ। সেই ম্যাচে শতরান করে বিরাট কোহলি। কোহলির এই শতরান, ৪৯ তম শতরান। এই ৪৯ তম শতরান করে ফেরার পরেই টুইট করেছিলেন সচিন তেন্ডুলকর। তিনি নিজের সেই টুইট বার্তায় প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন কোহলিকে। আর কোহলি তাঁর উত্তরে জানালেন, তিনি কোনও দিন সচিন হতে পারবেন না। সচিনকে বরাবরই নিজের আদর্শ মেনে এসেছেন কোহলি। সচিনের প্রতি নিজের মুগ্ধতার কথা বার বার উল্লেখ করেছেন বিরাট। 

রাম মন্দিরে রামলালার ৮ ফুটের সোনায় বাঁধানো মার্বেলের সিংহাসন 

প্রসঙ্গত, কোহলির শতরানের পরেই সচিন তার নিজের এক্স হ্যান্ডেলে বিরাটের উদ্দশ্যে লেখেন, "দারুণ খেললে বিরাট। ৪৯ থেকে ৫০-এ পৌঁছতে আমার ৩৬৫ দিন সময় লেগেছিল। তবে আশা করি তোমার ৪৯ থেকে ৫০-এ পৌঁছতে কয়েক দিন সময় লাগবে। আগামী কিছু দিনের মধ্যেই তুমি আমার রেকর্ড ভেঙে দেবে। শুভেচ্ছা রইলো।" এতে বোঝাই গিয়েছে, সচিন নিজের শতরান নয়, বয়সের কথা উল্লেখ করেছেন। এ বছরের ২৪ এপ্রিল সচিন ৫০ পূর্ণ করেছেন। অন্য দিকে এক দিনের ক্রিকেটে তাঁর শতরানের সংখ্যা ৪৯, যা এ দিন ছুঁয়েছেন কোহলি। চলতি বিশ্বকাপেই তাঁর ৪৯ তম শতরানের রেকর্ড ভেঙে যাবে বলে সচিন আশাবাদী। 

ম্যাচের পর পুরস্কার তুলে দেওয়ার সময় সঞ্চালক হার্ষা ভোগলে সচিনের দেওয়া শুভেচ্ছার ব্যাপারে কোহলিকে জানান। যা শুনে তিনি বলেন, "আসলে এখনই এত কিছু আমার মাথায় ঢুকছে না। আমাদের আদর্শের রেকর্ড স্পর্শ করা, সত্যি বলতে এটা আমার কাছে বিশেষ অনুভূতি। ব্যাটিংয়ের ব্যাপারে সচিন নিখুঁত একটা উদাহরণ। আমার কাছে এটা খুবই আবেগের একটা মুহূর্ত। আমি জানি কোথা থেকে উঠে এসেছি। ছোটবেলায় ওঁকে টিভিতে দেখার কথা এখনও মনে আছে। ওঁর থেকে এ ধরনের প্রশংসা পাওয়া আমার কাছে বিরাট সম্মানের। আমি কোনও দিন সচিন হতে পারব না"। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর