সিধু

ব্যুরো নিউজ, ৪ নভেম্বর: সিধু -কানু মুর্মু এসবিএসটিসি বাস টার্মিনাস চালু করতে সরব জিতেন্দ্র তিওয়ারি

 

আসানসোল পৌরনিগমের মেয়র থাকাকালীন জিতেন্দ্র তিওয়ারি আসানসোল কালীপাহাড়ি অঞ্চলে জাতীয় সড়কের ধারে সিধু -কানু মুর্মু এসবিএসটিসি বাস টার্মিনাস তৈরী করেন । এই বাস টার্মিনাসটি গত আট ফেব্রুয়ারি ২০২১ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় উদ্বোধন করেছিলেন। ছয় কোটি ব‍্যয়ে এই বাস টার্মিনাসটি তৈরি হলেও প্রায় আড়াই বছর অতিক্রান্ত হয়ে গিয়েছে। কিন্তু আজ পর্যন্ত এই টার্মিনাসটি চালু করা সম্ভব হয়নি। আর এইখানেই বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সরব হলেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি।

ফের ভূমিকম্পে কেঁপে উঠলো নেপাল| মৃত বেড়ে হোল ১৩২

তৎকালীন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি আসানসোলবাসীকে শহরের মধ‍্যে নিত‍্যদিন বেড়ে চলা যানজট থেকে মুক্তি দিতে এই বাস টার্মিনাসটি তৈরী করেছিলেন। কিন্তু এখনো সেই বাস টার্মিনাস চালু হয়নি। বাস টার্মিনাসের জন্য স্থানীয় আদিবাসীরা তাদের জমি ও খেলার মাঠ ছেড়ে দিয়েছিলেন। কারণ আদিবাসীদের স্বাধীনতা সংগ্রামী দুই নেতা সিধু- কানুর নামে এই বাস টার্মিনাস তৈরি হয়েছিল। কিন্তু তৈরী হয়ে যাওয়ার পরেও আড়াই বছর অতিক্রম করে এই বাস টার্মিনাস চালু না হওয়ায় আসানসোলের যান জটের সমস্যা নিবারণ হয়নি। শহরের বাইরে ওই বাস টার্মিনাসটি চালু হলে যানজটের সমস্যা থেকে কিছুটা হলেও মুক্তি পাবে আসানসোলবাসী।

বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি বলেন, বাস টার্মিনাসটি চালু না করে যেমন সরকারি টাকা নয়ছয় করা হচ্ছে, তেমনই এই অঞ্চলের আদিবাসীদের ভাবাবেগেও আঘাত দেওয়া হচ্ছে। আমরা নতুন জেলাশাসক এস পন্নাভলমের কাছে আবেদন জানাচ্ছি সিধু -কানু বাস টার্মিনাসটি অবিলম্বে চালু করতে। আর যদি একমাসের মধ্যে ওই টার্মিনাস চালু না হয়, তা হলে বাস টার্মিনার্সের সামনে আদিবাসী সম্প্রদায় ও আসানসোলের জনগণকে নিয়ে লাগাতার ধর্ণা অবস্থান কর্মসূচি নিতে বাধ্য হবেন।

তবে জিতেন্দ্র তিওয়ারির এই বক্তব‍্যের প্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা কনভেনার ও রাজ‍্য কমিটির নেতা ভি শিবদাসন (দাশু) বলেন, আমরাও চাই যত তাড়াতাড়ি সম্ভব ওই বাস টার্মিনাসটি চালু করার। বিষয়টি জেলাশাসক ও পরিবহন দপ্তরকে জানানো হয়েছে। তবে জাতীয় সড়কের ওখানে একটি উড়ালপুলের কাজ চলছে। যার কিছুটা এখনো বাকি আছে। আশা রাখা যায় ওই কাজ সম্পূর্ণ হলেই বাস টার্মিনাসটি চালু হয়ে যাবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর