ইডেনে
ব্যুরো নিউজ, ৩ নভেম্বর: ইডেনে ম্যাচের টিকিটে কালোবাজারি! পুলিশের সক্রিয়তায় গ্রেফতার ৭

কলকাতায় বিশ্বকাপ ম্যাচ। আর এদিকে কলকাতায় টিকিটের কালোবাজারির অভিযোগ। সঙ্গে সঙ্গে অভিযানে লালবাজার।
ইডেনে ম্যাচের আগে ৫৫টি টিকিট বাজেয়াপ্ত, ৭ জনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। পুলিশ কমিশনার জানান, দর্শকদের কোনওরকম সমস্যার মুখোমুখি হতে হবে না। মোট ৪ হাজার পুলিশ মোতায়েন হবে। এর পাশাপাশি কলকাতা পুলিশ নজর রাখছে টিকিট কালবাজারির উপরেও।
রাজ্যপালের সঙ্গে সাক্ষাতে মুখ্যমন্ত্রী | কি নিয়ে আলোচনা?
পাঁচ নভেম্বরের ম্যাচের টিকিট নিয়ে ব্যাপক কালোবাজারির অভিযোগ। কলকাতায় বিরাট-রোহিতদের খেলতে দেখার আকাঙ্খায় একটা টিকিট কিনতে চারগুণ দাম দিতেও রাজি ক্রিকেট প্রেমীরা। 
দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ম্যাচের ২ হাজার ৫০০ টাকার টিকিট প্রায় চার গুণ দামে ১১ হাজার টাকায় বিক্রির অভিযোগ উঠছে। সেই অভিযোগ পেয়েই সক্রিয় কলকাতা পুলিশ।

 

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। জানা গিয়েছে, কলকাতা ১-এর ৮, নেতাজি সুভাষ রোডে অবস্থিত গিলিন্ডার হাউসে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে বাজেয়াপ্ত হয় প্রচুর পরিমাণ টিকিট। 

ঘটনায় ধৃত এক যুবক। তাঁর নাম অঙ্কিত আগরওয়াল। নিউ আলিপুরের বাসিন্দা সে। অভিযোগ, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট ব্ল্যাকে বিক্রি করছিল সে। তাঁর কাছ থেকে ওই দিনের ইডেনের মোট ২০টি টিকিট বাজেয়াপ্ত করা হয়েছে। ম্যাচকে কেন্দ্র টিকিটের কালোবাজারি রুখতে তৎপর কলকাতা পুলিশ।

শনিবার অর্থাৎ ২৮ অক্টোবর থেকে অনলাইনে ৫ নভেম্বরের ম্যাচের টিকিট ছেড়েছে BCCI। কিন্ত অনলাইনে পর্যাপ্ত টিকিট মিলছে না বলে অভিযোগ। তার উপর কালোবাজারি! এই কারণেই কড়া নজর কলকাতা পুলিশের।

আগামী রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এদিন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল বলেন, ইডেনে ৬৫ হাজারের কাছাকাছি দর্শক হতে পারে এই ম্যাচকে ঘিরে। দুই টিমের খেলোয়ারদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য পুলিশি নজরদারি চালানোর ব্যবস্থা করা হচ্ছে। ট্রাফিক ব্যবস্থাও বিশেষ নজরে রাখা হবে।

পুলিশ কমিশনার এও জানান, “টিকিটের কালোবাজির নিয়ে ময়দান থানায় যে অভিযোগ হয়েছে তা নিয়ে সিএবি এবং টিকিট বুকিং সংস্থাকে নোটিস পাঠানো হয়। তারা জবাব দিয়েছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। আমরা তদন্ত করছি। কত টিকিট, কীভাবে বিক্রি হয়েছে, কাদের মাধ্যমে তা বেরিয়েছে, সমস্ত তথ্য সংগ্রহ করার কাজ চলছে। তদন্তে বিসিসিআইয়ের কোনও ভূমিকা পাওয়া গেলে তাঁদের সঙ্গেও যোগাযোগ করা হবে।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর