ব্যুরো নিউজ, ২ নভেম্বর: কবিগুরুর অবমামনা মেনে নেওয়া হবে না | বিশ্বভারতীকে কড়া বার্তা রাজ্যপালের

কবিগুরুর অবমামনা মেনে নেওয়া হবে না। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুত চক্রবর্তীকে কড়া জবাব রাজ্যপাল আনন্দ বোসের।

ফলোক বিতর্কে বিশ্বভারতীকে কঠোর বার্তা দিলেন রাজ্যপাল। ‘কবিগুরুর স্মৃতি মোছার চেষ্টা কোনও ভাবেই মেনে নেওয়া হবে না’ রাজভবনে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন আনন্দ বোস।

ফের ইডি দফতরে প্রাক্তন চেয়ারম্যান পাঁচু রায়

তিনি আরও বলেন, গুরুদেবের স্মৃতি মোছার চেষ্টা বা তাঁকে অবমাননা করা যায় না। গুরুদেবের প্রতি মানুষের সম্মান রয়েছে। গুরুদেবের সম্মান খেয়াল রাখা প্রয়োজন। বিশ্ব ভারতী প্রসঙ্গে মন্তব্য রাজ্যপাল  আনন্দ বোসের। কবিগুরু যিনি জাতীয় সঙ্গিত লিখেছিলেন, গুরুদেব একটা আবেগ, অনুভূতি।

গুরুদেব আমাদের রক্তে। গুরুদেবের সম্মান খেয়াল রাখা প্রয়োজন।

তিনি জানান, রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমি চিঠি দিয়েছি। তবে কোনও উত্তর আসেনি। বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য নিয়োগ, সংবিধানের নিয়মে চলবে। সংবিধানে যেটা আছে সেই অনুযায়ী চলবে।

এমনকি দুর্গা পুজো কমিটিগুলি ‘দুর্গারত্ন’ পুজোর পুরস্কার না নেওয়ার বিষয় নিয়েও কোনো উত্তর দিলেন না।

আবাস যোজনা এবং ১০০ দিনের কাজ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজ্যপালকে দেওয়া চিঠির উত্তর কেন্দ্র থেকে পেলেন রাজ্যপাল। সেই চিঠি রাজ্যপালের তরফে পাঠিয়ে দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীকে। রাজ্যপাল জানান ,যে চিঠি তিনি পেয়েছেন সেই চিঠি তিনি তার সাংবিধানিক সহকর্মী অর্থাৎ মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়েছেন। চিঠিতে কেন্দ্রীয় সরকার কয়েকটি বিষয় নিয়ে জানিয়েছে। সেই বিষয়গুলি মুখ্যমন্ত্রীকে তিনি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী সেই অনুযায়ী ব্যবস্থা নিচ্ছেন এমনটাই জানান রাজ্যপাল  আনন্দ বোস। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর