ব্যুরো নিউজ, ৩০ অক্টোবর: উপাচার্য বিদ্যুতের ৪৪০ ভোল্ট! মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি

ফলক বিতর্কের মাঝেই মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে হেরিটেজ স্বীকৃতি পাওয়ার পর ফলক লাগানো নিয়ে শুরু হয় বিতর্ক। বিশ্বভারতীতে বসানো ফলকে রবীন্দ্রনাথ ঠাকুরের নাম নেই কেন? তা নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলন করে তৃণমূল। এরপরই রবিবার বিকেলে কড়া ভাষায় মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

চিঠিতে মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ। পাশাপাশি, রাজ্য সরকারের একাধিক নেতা মন্ত্রীর জেলে থাকার বিষয় নিয়েও কটাক্ষ করেন তিনি। ‘আপনার দুই সিনিয়র মন্ত্রী জেলে। আপনার বিশ্বস্ত সহযোগীরা এখন তিহাড় জেলে। আপনার সরকারের নিয়োগ করা উপাচার্যও জেলে।’ চিঠিতে লেখা হয়েছে, ‘আপনি কান দিয়ে দেখেন।’

লাল সিগন্যালকে তোয়াক্কাই করেননি! চালকের ভুলেই অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনা?

চিঠিতে বলা হয়েছে মুখ্যমন্ত্রীর বেশ কয়েকজন সহকর্মী শিক্ষা, রেশন দুর্নীতি, জমি দখল, গোরু পাচারের সঙ্গে জড়িত। স্তাবকদের চোখে দুনিয়া দেখার অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। তা না করে তিনি যদি নিজের চোখ দিয়ে বিশ্বভারতীর কাজকর্ম দেখেন তাহলে বাস্তব চিত্রটা বুঝতে পারবেন। এমনটাই মত বিদ্যুত্ চক্রবর্তীর।

চিঠিতে বিদ্যুৎ চক্রবর্তী মুখ্যমন্ত্রীকে মনে করিয়ে দিয়েছেন, এই পৃথিবীতে কেউই স্থায়ী নয়। ভিসি-র টার্ম শেষ হয়ে গেলে আমাকেও সরে যেতে হবে। আগামী ২০২৬ সালের নির্বাচনে ভোটাররা যদি আপনাকে আশীর্বাদ না করেন, তাহলে আপনাকেও মুখ্যমন্ত্রীর পদ থেকে চলে যেতে হবে। সেই বুঝে মানুষজনের সঙ্গে ব্যবহার করা উচিৎ।

ফলক বিতর্ক নিয়ে আন্দোলন চলাকালীন মুখ্যমন্ত্রীকে এভাবেই চিঠি দিয়ে বেনজির আক্রমণ করলেন উপাচার্য। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর