হামুনের

ব্যুরো নিউজ, ২৪ অক্টোবর: দুই বঙ্গে পরতে চলেছে ঘূর্ণিঝড় ‘হামুনের’ প্রভাব 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গভীর যেই নিম্নচাপটি তৈরি হয়েছে সেইটি প্রতি ঘণ্টায় ১৮ কিলোমিটার বেগে পশ্চিম- মধ্য বঙ্গোপসাগরে থেকে উঃ ও উঃ পূর্বে সরে গিয়ে ঘূর্ণিঝড় ‘হামুনের’ রুপ নিয়েছে। এই ঘূর্ণিঝড়টির এমন নামকরন করেছে ইরান। ‘হামুন’ কথার অর্থ পৃথিবী। এখন হামুনের অবস্থান দিঘা থেকে মাত্র ২৭০ কিমি. দঃ- দঃ পূর্ব দিকে।

পরিবেশ বান্ধব মণ্ডপে জন প্লাবন 

হামুনের প্রভাবে দশমীতে ভিজতে পারে কলকাতা সহ দঃ বঙ্গের বেশ কিছু জেলা ও উঃ বঙ্গের জেলাও। উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলীতে বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ও পুরুলিয়া, দুই বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ও ঝারগ্রামের কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৩ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪. ৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯২ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬৪ শতাংশ।

আজ দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গও ভিজবে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর ও মালদার বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুতসহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর