বিনিয়োগ

রাজীব ঘোষ, ১৮ অক্টোবর: রেকর্ড তৈরি করেছে এই শেয়ার | ৬ মাসেই টাকা ডবল

শেয়ার বাজারে টাকা লগ্নি করার আগে মার্কেট সম্বন্ধে বেশ কিছুটা খোঁজখবর রাখতেই হবে। প্রয়োজনে একটু রিসার্চ করে নেওয়া যেতে পারে। প্রতিদিনের স্টক মার্কেটের গতি কোন দিকে যাচ্ছে, কোন কোম্পানির বাজার দর এগোচ্ছে, আর কোন কোম্পানির বাজারদর নিচের দিকে নামছে, সেই সমস্ত গ্রাফের দিকে শেয়ার বিশেষজ্ঞরা প্রায় নিয়মিতই লক্ষ্য রাখেন। এই মুহূর্তে কোনো বিনিয়োগকারীর কাছে যদি Zomato-র শেয়ার থাকে, তাহলে তারা নিমেষের মধ্যেই বিরাট অংকের টাকার লাভ পেতে চলেছেন।

বিগত তিন দিন ধরে জোম‍্যাটো শেয়ার বাজার দর ঊর্ধ্বমুখী। ৫২ সপ্তাহে এই জোম‍্যাটো শেয়ার স্টক বাজারে নতুন রেকর্ড তৈরি করেছে। ২০২৩ এর এপ্রিল নাগাদ কোম্পানির শেয়ার বাজার দর ছিল ৫৩.২০ টাকা, সেই স্টক ৬ মাসের মধ্যে বিনিয়োগকারীদের টাকাকে প্রায় ডবল করে দিয়েছে।

MSSC না SSY | কোন স্কিমে টাকা রাখলে লাখপতি হবেন মহিলারা!

বিগত এক মাস সময়ের মধ্যে নজর দিলে দেখা যাবে, Zomato Stock টিতে ১২.৯০ টাকার ১ লপ্তে বৃদ্ধি দেখা গিয়েছে। জোম‍্যাটো শেয়ার বেড়েছে ১ মাসের মধ্যে ১৩.০৬ শতাংশ। যদি কোনো লগ্নিকারী জোম‍্যাটো শেয়ার আজ থেকে ৬ মাস আগে কিনে থাকেন তাহলে তার টাকা আজ প্রায় ডবল।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের কথায়, জোম‍্যাটো আগামী দিনেও এই ডেলিভারি বিজনেস থেকে যথেষ্ট ভালো উপার্জন করতে চলেছে। ফলে Zomato FY- ২৪ শে ২৫ শতাংশ, FY- ২৫ শে ২৬ শতাংশ এবং FY- ২৬ এ ২০ শতাংশ রাজস্ব তৈরি করতে পারে। আরো একটু লম্বা সময় ধরলে দেখা যাবে, জোম‍্যাটো শেয়ার ৬ মাসের মধ্যে ১০৯.৮৭ শতাংশ বেড়েছে।

সম্প্রতি ৫২ সপ্তাহের মধ্যে Zomato শেয়ারবাজার রেকর্ড স্তরে গিয়ে ১১৩.২৫ টাকা হয়েছে। তাই যদি বেশ কিছুদিন আগে এই জোম‍্যাটো শেয়ার কেউ কিনে রাখতেন, তাহলে আজ তার টাকা এক লহমায় ডবল হয়ে যেত। শেয়ারে বিনিয়োগের আগে সমস্ত কিছু ভেবেচিন্তে প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিয়েই এগোবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর