ভার্চুয়াল

ব্যুরো নিউজ, ১৭ অক্টোবর: ভবানীপুর ৭৫ পল্লীর পুজোর ভার্চুয়াল উদ্বোধনে মুখ্যমন্ত্রী

দক্ষিণ কলকাতার উল্লেখযোগ্য থিম পুজোগুলির মধ্যে একটি অন্যতম পুজো হিসাবে পরিচিতি পেয়েছে ‘ভবানীপুর ৭৫ পল্লী’। প্রতি বছর ভবানীপুর ৭৫ পল্লী একটি একটি করে মাইলফলক ছুঁয়েছে। দক্ষিণ কলকাতার থিমযুক্ত মন্ডপগুলির জন্য সাধারণত বিখ্যাত এই দুর্গাপুজো মন্ডপটি ৫৯ বছর ধরে তার ঐতিহ্য বজায় রেখেছে। আয়োজকরা এবারও সাবেকিয়ানার প্রতি তাদের বিশ্বাসে অটল। আজ প্রতিপদ তিথিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজোটির ভার্চুয়াল উদ্বোধন করলেন।

কলকাতার দুর্গাপুজোর উদ্বোধন করলেন অমিত শাহ

ভবানীপুর ৭৫ পল্লীর কার্যকরী সভাপতি ও সমাজকর্মী বাবলু সিং বলেন, ঐতিহ্য রাতারাতি গড়ে ওঠে না, এর শিকড় গভীরে থাকে। তাই এই বছরও ভবানীপুর ৭৫ পল্লী সবকিয়ানার প্রতি আস্থা বজায় রেখেছে। এবার ভবানীপুর ৭৫ পল্লীতে মন্ডপ সাজানোর জন্য পান, আম সহ নানা ধরনের পাহাড়ি ফল ব্যবহার করা হয়েছে। শিল্পী প্রশান্ত পালের ভাস্কর্যে দেবীর মূর্তির মধ্যেও সবেকিয়ানার ছাপ স্পষ্ট।

একটি জাঁকজমকপূর্ণ দুর্গাপুজো করার আগ্রহে, ভবানীপুর ৭৫ পল্লী তাদের সামাজিক দায়িত্ব ভুলে যায়নি, তারা সর্বদা সামাজিক অনুষ্ঠান ও সামাজিক অশুভ শক্তি নির্মূলে অগ্রণী রয়েছে। তারা দুর্গাপুজোয় যে সাবস্ক্রিপশন ও ডোনেশন সংগ্রহ করে তার একটি অংশ সারা বছর সামাজিক কাজে ব্যবহার করা হয়। যে কোন গণমুখী সচেতনতামূলক কর্মকান্ডের জন্য তারা সকল প্রকার ও আকারে স্থানীয় সংস্থার সাথে যুক্ত হয়েছে। এর কয়েকটির মধ্যে রয়েছে সারা বছর স্থানীয়দের জন্য বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও সহায়তা। আর্থ সামাজিক বিপদ সম্পর্কে সারা বছর ধরে সচেতনতামূলক কর্মসূচী রক্ত, শরীর ও চক্ষুদান শিবিরের আয়োজন করা হয়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর