ব্যুরো নিউজ, ২ অক্টোবর: রাজ্য বিজেপি-সহ কেন্দ্রকে তিব্র কটাক্ষ

১০০ দিনের কাজ, আবাস, সড়ক যোজনার টাকা আটকে রাখার অভিযোগে ধর্না। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে দু’দিনের ধর্না কর্মসূচি তৃণমূলের। রবিবার দুপুরে সেই উপলক্ষে রাজধানী উড়ে যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অভিষেক। আর সেখানেই কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্যে গেরুয়া শিবিরের নেতাদের তীব্র আক্রমণ করেন তিনি।

ফাস্টফুড দোকানে চলল গুলি | একটুর জন্য রক্ষা পেল দোকানি

এদিন অভিষেক বলেন, “এপ্রিল মাসে আমাদের সাংসদরা দিল্লিতে গিরিরাজ সিংহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু দফতরে থাকা সত্ত্বেও আমাদের সঙ্গে দেখা করেননি তিনি। গত দু’বছরের ঘটনাপ্রবাহে প্রমাণিত যে, গায়ের জোরে বাংলার মানুষের টাকা আটকে রেখেছে। দু’দিন আগে সুকান্ত মজুমদার সাংবাদিক বৈঠকে বলেন, ‘আন্দোলন করে কিছু হবে না। আমি একটা ফোন করলেই টাকা চলে আসবে।’ সেটা তাহলে জানতে হয়। গিরিরাজ কার কথায় পরিচালিত হচ্ছেন, কাজের মাধ্যমেই সেটা জানাতে হবে ওঁকে।”নির্বাচনী লড়াইয়ে পেরে উঠতে পারেনি বলেই উদ্দেশ্যপ্রণোদিত ভাবে, নিজেদের রাজনৈতিক স্বার্থে বাংলাকে তার প্রাপ্য থেকে বঞ্চিত করা হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক।

বৃষ্টিতে দেওয়াল ধসে পড়ে সাম্প্রতিক ৩ শিশুর  প্রাণহানির ঘটনাটি টেনেও বিজাপিকে আক্রমন করেন অভিষেক। বলেন, “ভারী বর্ষণে দেওয়াল চাপা পড়ে যাঁদের মৃত্যু হয়েছে, যাঁরা এই টাকা আটকেছেন, দিল্লিতে গিয়ে দালালি করে টাকা বন্ধ করে দিতে বলেছেন, তাঁদের সকলের হাতে রক্ত লেগে রয়েছে। বিষয়টি নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিৎ। প্রয়োজনে গিরিরাজের বিরুদ্ধেও মামলা হওয়া উচিৎ বলে মন্তব্য করেন অভিষেক। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর