image

ব্যুরো নিউজ,১০ সেপ্টেম্বর:আজ মঙ্গলবার দুপুর নাগাদ, মোট ৫১ জন চিকিৎসকের বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ পেয়ে কড়া শাস্তির পথে হাঁটতে চলেছে আরজি কর কর্তৃপক্ষ। আগেই দুর্নীতির অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আর তারপর থেকেই তার একাধিক ঘনিষ্টের দিকে নজর ঘুরেছে, তার মধ্যে রয়েছেন একাধিক রেসিডেন্স চিকিৎসকও। এবার তাঁদের বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ পেয়ে কড়া শাস্তির পথে হাঁটতে চলেছে আরজি কর কর্তৃপক্ষ।

আরজি কর ঘটনার আবহেই ভীড় বাসে শ্লীলতাহানির ঘটনা 

অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন

মঙ্গলবারই হাসপাতালের অভ্যন্তরীণ তদন্ত কমিটি তাদের তলব করেছিল। বুধবার থেকে ৫১ জন চিকিৎসকের শাস্তি প্রক্রিয়া শুরু হচ্ছে বলে সূত্রের খবর।তাদের হাসপাতালে আসতে হবে, নির্দিষ্ট কাজের সময় পর্যন্ত থাকতেও হবে। কিন্তু কোনওরকম চিকিৎসা পরিষেবায় হাত লাগানো যাবে না। এদিন সকালে ৫১ জন চিকিৎসকের তালিকা দিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের কথা উল্লেখ করা হয়েছে। এই তালিকায় প্রথমেই রয়েছেন রেডিওথেরাপি বিভাগের সিনিয়র রেসিডেন্স ডক্টর সৌরভ পাল।

কীর্তিমান পুলিশের কান্ড দেখুন!আরজি কর প্রতিবাদ মিছিলেই মহিলার শ্লীলতাহানির অভিযোগ

তার বিরুদ্ধেই রয়েছে একগুচ্ছ অভিযোগ। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে ঘনিষ্ঠতার সুবাদে হাসপাতালে তো বটেই, জেলার বিভিন্ন হাসপাতালগুলিতেও ‘দাদাগিরি’ চালাতেন সৌরভ। কোথায় কোন ডাক্তার নিয়োগ হবে, তাও ঠিক করতেন তিনি। তদন্ত কমিটির মতে, সৌরভ পাল ও কয়েকজন মিলে রীতিমতো সিন্ডিকেট চালাতেন। মঙ্গলবার তাদের তলব করা হয়েছিল। ৫১ জনের সঙ্গে আলাদাভাবে কথা বলেন হাসপাতালের উপাধ্যক্ষ ডাক্তার সপ্তর্ষি চট্টোপাধ্যায়। এর পরই তাদের বিরুদ্ধে শাস্তির বিষয়টি স্পষ্ট হয়ে যায়। হাসপাতাল সূত্রে খবর, ৫১ জনের শাস্তির প্রস্তাবে অনুমোদন দিয়েছে স্বাস্থ্যভবন। বুধবার থেকেই তা কার্যকর হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর