photo

ব্যুরো নিউজ,৫ সেপ্টেম্বর: আরজি কর কাণ্ডের পর সন্দীপ ঘনিষ্ট হিসেবে উঠে আসছে একের পর এক চিকিৎসকের নাম। তাদের মধ্যে চিকিৎসক বিরুপাক্ষ বিশ্বাসের নাম অন্যতম। আরজি করের সেমিনার রুমেও বিরুপাক্ষের উপস্থিতি দেখা গিয়েছে এবং তাই নিয়ে বিতর্ক শুরু হয়েছে।তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল  আরজি করের সেমিনার রুমে বিরুপাক্ষের উপস্থিতির বিষয়টা খতিয়ে দেখা হোক। এইরকম একটি অবস্থার মাঝে হঠাৎ করে মঙ্গলবার ওই চিকিৎসককে  বর্ধমান মেডিকেল কলেজ থেকে কাকদ্বীপ মহাকুমা হাসপাতালে যোগ দিতে বলা হয়।এই  নিয়ে প্রশ্ন ওঠে চিকিৎসক মহলে । তারা জানায় সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক হিসেবে বিরুপাক্ষ বিশ্বাসকে অনেক আগেই কাকদ্বীপ মহাকুমা হাসপাতালে যোগ দেওয়ার কথা বলা হয়েছিল।

কোচবিহারের মাথাভাঙ্গার ঘটনায় সোচ্চার শুভেন্দু

মাথায় হাত কেন ?

কিন্তু তারপরেও তিনি বর্ধমান মেডিকেল কলেজেই রয়ে গেলেন কেন? তাহলে কি  তার মাথার উপর বিশেষ কারোর হাত আছে? আর তার জন্যই কি তার বদলির পরও বর্ধমানেই থেকে জেতে পেরেছেন তিনি? ডাক্তার বিরুপাক্ষ বিশ্বাস বর্ধমান মেডিকেল কলেজের প্যাথলজি ডিপার্টমেন্টের সিনিয়র রেসিডেন্ট । তাকে গত বছরই কাকদ্বীপ মহকুমা হাসপাতালে সিনিয়র রেসিডেন্ট হিসেবে বদলি করার নির্দেশ দেওয়া হয়েছিল, কিন্তু তার পরেও কেটে গেছে এক বছর । কাকদ্বীপ মেডিকেল কলেজে যাননি তিনি।আরজি কর কাণ্ড  ঘটার পরপরই তড়িঘড়ি করে কেন এই নির্দেশিকা হঠাৎ করে আবার কার্যকর করা হলো এই নিয়ে উঠেছে প্রশ্ন। বর্ধমান মেডিকেল কলেজের ওই চিকিৎসকের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে । হুমকি দেওয়া থেকে শুরু করে দাদাগিরির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

প্রধান বিচারপতির শুধুই কি অসুস্থতা? নাকি অন্য কোন কারন?

কাকদ্বীপ মহকুমা হাসপাতালে গিয়ে জনসাধারণের বিক্ষোভের মুখে পড়েছেন বিরূপাক্ষ ।এদিকে বিরুপাক্ষের বদলি হওয়ার কারণে মাথায় হাত পড়েছে বর্ধমান মেডিকেল কলেজের জয় হিন্দ ক্যান্টিনের মালিকের । তার অভিযোগ বিরুপাক্ষ রোজ ১০০ কাপ চা খেতেন এবং তার সাথে খেতেন দামি দামি সিগারেট । এছাড়াও ক্যান্টিন থেকে তার খাবার যেত রোজ। কিন্তু এগুলি সবই চলত বাকিতে। জয় হিন্দ ক্যান্টিনের মালিক শেখ মাখন বলেছেন বিরুপাক্ষের বাকির পরিমাণ ২৩ হাজার ৮০০ টাকা। তিনি আরো জানিয়েছেন যতবারই বিরূপাক্ষের কাছ থেকে টাকা চাওয়া হতো ততবারই তিনি পরে দেব বলে ফিরিয়ে দিতেন। এরকম অবস্থায় হঠাৎ করে কাকদ্বীপ মহাকুমা হাসপাতালে বিরুপাক্ষের যোগ দেওয়াতে তার এত পরিমাণ  টাকা জলে গেল বলে অভিযোগ ক্যান্টিনের মালিকের । ওই টাকা তিনি কি আর পাবেন?এটাই প্রশ্ন তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর