235 killed in Gaza

ব্যুরো নিউজ,১৯ ফেব্রুয়ারি: গতবছরের ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে হামলা চালিয়েছিল ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। সেই হামলায় কমপক্ষে ১২০০ জন নিহত ও ২৫৩ জনকে জিম্মি হিসেবে অপহরণ করা হয়েছিলো।

পাপুয়া নিউ গিনিতে গোষ্ঠী সংঘর্ষের বলি ৬৪

সেই ঘটনার পর থেকেই গাজা অভিযানের নামে ফিলিস্তিনিদের ওপর অত্যাচার চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের তথ্য থেকে জানা গিয়েছে, হামাসের হাতে এখনও প্রায় ১৩০ জন জিম্মি বন্দি রয়েছে ও অভিযানে এখনো পর্যন্ত নিহত হয়েছে ২৩৫ জন সেনা। অপরদিকে হামাসের হাতে জিম্মি থাকা লোকজনকে মুক্তি দেওয়ার সময় বেঁধে দিয়েছে ইসরায়েল।

গাজায় নিহত ২৩৫

Gaza

১০ই মার্চ গাজায় শুরু হচ্ছে রমজান। আর রমজানের শুরুর দিন অর্থাৎ ১০ মার্চের মধ্যে সব জিম্মিকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়েছে। রবিবার ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী গান্তজ এক বিবৃতিতে জানান, বিশ্বকে ও হামাস নেতাদের অবশ্যই জানা উচিত যে, যদি ১০ ই মার্চের মধ্যে আমাদের জিম্মিরা বাড়ি ফিরে না আসে তবে রাফা সহ সর্বত্র লড়াই আরও তীব্র চলবে।

Advertisement of Hill 2 Ocean

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী দাবি করে, হামাসের হাতে জিম্মিদের কোথায় রাখা হয়েছে সে বিষয়ে তথ্য রয়েছে তাদের কাছে। নাসের হাসপাতালে তাদের অভিযান সুনির্দিষ্ট ও সীমিত। ইসরায়েলের দাবি ওই হাসপাতালটিকে সন্ত্রাসী কাজে ব্যবহার করছে হামাস। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর