ইভিএম নিউজ ব্যুরো, ১০ মার্চঃ (Latest News) হাসপাতালে না গিয়ে নিজের প্রাইভেট চেম্বারে ব্যস্ত চিকিৎসক। হাসপাতালের আউটডোরে রয়েছে রোগীর ভীর। প্রায় দু’ঘণ্টা ধরে চিকিৎসকের জন্য অপেক্ষা করছেন রোগীরা। কিন্তু তাতে কোন হেলদোল নেই হাসপাতালের একমাত্র চিকিৎসক ফারহানা ইয়াসমিনের। তিনি ব্যস্ত তার ব্যক্তিগত চেম্বার নিয়ে। এমনই চিত্র ধরা পড়েছে মালদহের হরিশ্চন্দ্রপুর দু’নম্বর ব্লকের ভালুকা বাজার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

অভিযোগ, মাত্র একজন ডাক্তার নিয়ে দীর্ঘদিন ধরে চলছে এই হেলথ সেন্টার। সময় মতো পরিষেবা না পেয়ে নাজেহাল অবস্থা হয়েছে রোগীদের। অথচ এই প্রাইমারি হেলথ সেন্টারের ওপরে নির্ভরশীল নিকটবর্তী গ্রামগুলির বহু মানুষ। জানা গেছে, যে দু’জন মেডিকেল অফিসার হাসপাতালের দায়িত্বে রয়েছেন, তারাও এখন ছুটিতে রয়েছেন। তাই চিকিৎসক বলতে এখন ফারহানাই। রোগীদের অভিযোগ, হাসপাতালের আউটডোর সময়মতো খুললেও দেখা মেলে না ফারহানা ইয়াসমিনের। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় মুমূর্ষু রোগীদের। আর এটাই নিত্যনৈমিত্তিক ঘটনা।

রোগীদের আরও অভিযোগ, বিষয়টি হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারংবার জানিয়েও কোনো লাভ হয়নি। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন চিকিৎসক ফারহানা ইয়াসমিন। তার দাবি, তিনি এই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের একমাত্র চিকিৎসক। আউটডোর ছাড়াও তাকে অন্যান্য সেকশন দেখতে হয়।

ফতেপুর থেকে নিজের চিকিৎসা করাতে আসা এক রোগী, নাম আক্তারুল ইসলাম বলেন, ‘একটি দুর্ঘটনায় আমার হাত এবং পায়ে আঘাত লেগেছে। তাই ডাক্তার দেখানোর জন্য ভালুকা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এসেছিলাম। কিন্তু দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরেও চিকিৎসকের দেখা মেলেনি। শুনতে পেলাম, উনি নিজের চেম্বারে রোগী দেখতে ব্যস্ত’।

এদিকে হাসপাতালের আউটডোরে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও পরিষেবা না পেয়ে বিক্ষোভ প্রদর্শন করেন রোগীরা। এরপরই অবশ্য যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।(EVM News)

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর