থিম

রাজীব ঘোষ, ২৩ অক্টোবর: সোনাঝুরি হাট! অন‍্যরকম থিম ভাবনা নিউটাউনে

শান্তিনিকেতনের বিখ্যাত সেই সোনাঝুরি হাটের আদল যেনও তুলে আনা হল। ঠিক সেরকমই খুচরোপণ্য বিক্রেতারা তাদের পসরা সাজিয়ে বসে রয়েছেন। কি নেই সেই তালিকায়? সিল্কের শাড়ি থেকে শুরু করে কাঁথা স্টিচ, তাঁতের শাড়ি, বাটিকের শাড়ি, হ্যান্ডমেড জুয়েলারি, কাঠের বিভিন্ন জিনিস, এমনকি বিভিন্ন স্বাদের পাপড়ি, আচার, তার সঙ্গে রয়েছে পশ্চিম মেদিনীপুরের গহনা বড়ির মত বহু জিনিস।

এই সোনাঝুরি হাটের আয়োজন করা হয় নিউটাউনের বিসি ব্লক সার্বজনীন দুর্গোৎসবের উদ্যোগে।
এবারের দুর্গাপুজোয় তৃতীয়া থেকেই নিউ টাউন বিসি ব্লকের ১৩১ নম্বর রাস্তায় এই সোনাঝুরি হাট বসে। সেখানে ক্রিয়েটিভ বেঙ্গল ফাউন্ডেশন ও বিসি ব্লক দুর্গাপুজা সর্বজনীনের আয়োজনে হস্তশিল্পরূপেণ সংস্থিতা ও সোনাঝুরি হাট।

পুজোয় মেট্রোয় রেকর্ড ভিড়!

বাংলার হস্তশিল্পকে আন্তর্জাতিক স্তরে পৌঁছতে আয়োজন করা হয়েছিল এই হাটের। পুজোর দিনগুলিতে নিউটনের ব্লকের মানুষেরা অন্যরকম মেলা পেয়ে আনন্দিত হবেন, এমনটাই বিশ্বাস পুজো কমিটির সদস্যদের। তাই এবার নিউটাউন বিসি ব্লকের দুর্গাপুজোর থিম ‘আমার শহর’। আর সেখানে বিভিন্ন গ্রাম থেকে আগত শিল্পীরাও যথেষ্ট আনন্দিত। পুজোর সময় প্রতিদিনই বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতা রয়েছে। পুজো কমিটির পক্ষ থেকে সকলকে পাশে থাকার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর