ব্যুরো নিউজ, ১৩ ডিসেম্বর: সুপ্রিম ‘ধপাস’ মহুয়া 

এবার সুপ্রিম কোর্টে সপাটে ধপাস মহুয়া! লোকসভা থেকে সদ্য বহিষ্কৃত মহুয়া মৈত্র। লোকসভা থেকে বহিষ্কারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দারস্ত হয় তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। বুধবার সুপ্রিম কোর্টে এই মামলার জরুরি শুনানির আবেদন করা হলে, তা অস্বীকার করে আদালত।

টাকার পাহাড়ের পর সোনার পাহাড়ের খোঁজ! আনা হল যন্ত্র

এদিন, মহুয়ার পক্ষের আইনজীবী অভিষেক মনু সিংভি, প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসে আবেদন করেছিলেন যাতে এই মামলার শুনানি আগামী বৃহস্পতিবার অথবা শুক্রবার করা হয়। কিন্তু, প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, মামলাটি জরুরি শুনানির জন্য নথিভুক্ত নাও হতে পারে। তবে, কিছুটা হলেও আশা দেখিয়ে আদালত। মহুয়ার আইনজীবীকে এই বিষয়ে একটি ইমেল করতে বলা হয়। জানানো হয়, এরপরেই বিষয়টি দেখা হবে।

মহুয়া মৈত্রর বিরুদ্ধে ব্যবসায়ীর হিরানান্দানির থেকে নগদ ও অন্য দামী সামগ্রী নিয়ে, সংসদে ওই ব্যবসায়ীর স্বার্থে প্রশ্ন করার অভিযোগ ওঠে। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের এই অভিযোগে সাংসদ পদ খোয়ান মহুয়া মৈত্র। এমনকি সাংসদ পদ খারিজ হওয়ার পর, তাঁকে সরকারি বাংলো ছাড়ার জন্যও নোটিশ পাঠানো হয়েছে। জানা গিয়েছে, ৩০ দিনের মধ্যে তাঁকে সরকারি বাংলো ছাড়তে হবে। সংসদীয় এথিক্স কমিটির এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান মহুয়া।

তবে প্রথমেই প্রধান বিচারপতির এজলাসে নয়। এই মামলার জরুরি শুনানির জন্য বিচারপতি সঞ্জয় কিষাণ কওলের নেতৃত্বাধীন বেঞ্চে প্রথমে আবেদন করেছিলেন মহুয়ার আইনজীবী। বিচারপতি কওল আবেদনটি প্রধান বিচারপতির এজলাসে করার কথা বলেন। ১৫ ডিসেম্বর থেকে শীতকালীন ছুটির জন্য বন্ধ থাকবে সুপ্রিম কোর্ট। তার আগেই যাতে এই মামলার শুনানি হয়, সেই জন্যই এই মামলার জরুরি শুনানি চেয়েছিলেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। তবে সেখেনেও ‘অস্বস্তিতে’ মহুয়া। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর