সুপ্রিম কোর্টে

ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর: সুপ্রিম কোর্টে শুভেন্দু

শুভেন্দুর মামলার প্রেক্ষিতে গত শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিংহের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছিল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। রাজীব সেই রুলকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যেতে পারেন, এই আশঙ্কায় আগেভাগেই শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।
প্যান, আধার কার্ডের পর আসছে APAAR কার্ড

কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে পঞ্চায়েত ভোট করানোর নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। সময়সীমাও বেঁধে দেওয়া হয়। কিন্তু সেই নির্দেশ কার্যকর করেনি রাজ্য নির্বাচন কমিশন। ফলে আদালত অবমাননার অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী।

পঞ্চায়েত ভোটের অশান্তির আবহে কমিশনার রাজীব সিংহের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল শুভেন্দু অধিকারী। এরপরেই রাজীবের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে আদালত অবমাননার মামলা করেছিলেন শুভেন্দু। সেই মামলাতেই গত সপ্তাহে একটি রুল জারি করে হাই কোর্ট।

শুভেন্দু অধিকারীর মামলার ভিত্তিতে রাজীব সিংহের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করে হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ। এই রুল জারি করার ফলে রাজীব সিংহকে আদালতে এসে হাজিরা দিতে হবে। জানাতে হবে, কেন আদালতের নির্দেশ অমান্য করেছিলেন তিনি।

এবার রুলকে চ্যালেঞ্জ করে রাজীব সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন এই আশঙ্কায় আগেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করলেন শুভেন্দু। এর ফলে রাজীব সুপ্রিম কোর্টে মামলা করলে, উভয় পক্ষের বক্তব্য শুনতে হবে সুপ্রিম কোর্টকে। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর