সপ্তাহে

ব্যুরো নিউজ, ১৬ নভেম্বর: সপ্তাহে সাতই দিনই চলবে বন্দে ভারত! কোন রুটে কতো দিন এই বিশেষ পরিষেবা? 

বিমানের টিকেটে দাম অনেকটাই বেশি, তাই কোথাও যেতে হলে আমরা সাধারণত রেল পরিষেবাকেই বেঁছে নিয়ে থাকি। তাই প্রতিনিয়ত রেল পরিষেবার চাহিদাও থাকে ব্যাপক। এই বিষয়গুলিকে মাথায় রেখেই কেন্দ্র সরকার নিয়ে এসেছে বন্দে ভারতের মতোন সেমি হাইস্পিড ট্রেন। যায় মাধ্যমে অল্প সময়ে ও বিমানের থেকে কম খরচে পৌঁছে যাওয়া যাবে গন্তব্যে।

দীপাবলিতে একসঙ্গে শোভন-সোহিনী | কার সঙ্গে স্বস্তিকা?

এই মুহূর্তে ভারতে ৩৪টি বন্দে ভারত চলেছে। এই সকল রুটের মধ্যে জনপ্রিয় একটি রুট হিসাবে সবসময়ই ধরা হয়ে থাকে পশ্চিমবঙ্গের হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি ও নিউ জলপাইগুড়ি-হাওড়া। প্রতিদিনই এই রুটের বন্দে ভারতে থাকে ব্যাপক চাহিদা। এই চাহিদার কথা মাথায় রেখে মূলত যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই এবার রেলের তরফ থেকে এই ট্রেনটির যাতায়াতের নিয়মে আনা হলো বদল।

২২৩০১ ও ২২৩০২ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি দেশের অন্যান্য বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের মতোই এতদিন সপ্তাহে ৬ দিন যাতায়াত করত। সপ্তাহে বুধবার এই ট্রেনটিকে রক্ষণাবেক্ষণের কারণে চালানো হতো না। কিন্তু এবার এই ট্রেনটি বুধবারও চালানো হবে। রেলের ঘোষণা অনুযায়ী এবার এই ট্রেনটি সপ্তাহে সাতই দিন হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি ও নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া যাতায়াত করবে।

তবে সপ্তাহে সাত দিন যাতায়াত অবশ্য স্থায়ী ভাবে নয়। রেলের তরফ থেকে যা জানানো হয়েছে তাতে উৎসবের মরশুমে ১৫ নভেম্বর ২০২৩ থেকে ২৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত সপ্তাহে ৭ দিন চালানো হবে এই ট্রেনটি। সপ্তাহের সাত দিন এই ট্রেনটি যাতায়াত করলে ৬ হাজার ৭৬৮ জনকে যাতায়াতের বাড়তি সুবিধা দিতে পারবে বন্দে ভারত। এতে যাত্রীরা অনেক সুবিধা পাবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর