শুনানি

ব্যুরো নিউজ, ১০ ডিসেম্বর: শুধু পদ নয়, খোয়ালেন একাধিক সুবিধাও | কত আর্থিক ক্ষতি মহুয়ার?

নগদ টাকা ও উপহারের বদলে আদানি ইস্যুতে সংসদে প্রশ্ন করার অভিযোগে সাংসদ পদ খোয়ালেন নদীয়ার কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এর আগেও বিতর্কিত মন্তব্য ও কাজ কর্মে আলোচনা ও শিরোনামে উঠে এসেছে মহুয়া মৈত্রের নাম। এবার নগদ টাকা ও উপহারের বদলে আদানি ইস্যুতে সংসদে প্রশ্ন করার অভিযোগে এথিক্স কমিটি তদন্ত করে। সেই তদন্তের পর ধ্বনিভোটে সংসদ থেকে বহিষ্কার করা হয় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে।

নিরাপত্তায় নজর | সিসি ক্যামেরার আয়ত্তে আদিনা ডিয়ার ফরেস্ট

তবে সংসদ থেকে বহিষ্কার করায় তিনি যে শুধু পদ  হারিয়েছেন এমনটা নয়, এর পাশাপাশি হারিয়েছেন একাধিক সুবিধাও। এই সকল সুযোগ-সুবিধা হারানোয় মহুয়াকে লক্ষ লক্ষ টাকা ক্ষতির মুখে পরতে হয়েছে।

সংসদ থেকে বহিষ্কার হওয়ার পর মহুয়া মৈত্র আর বেতন এবং ভাতা পাবেন না। ভারতীয় সাংসদরা প্রতি মাসে ১ লক্ষ টাকা বেতন এবং নিজের এলাকায় খরচের জন্য ৭০ হাজার টাকা পান। এক্ষেত্রে এই দুই বাবদই মহুয়া মৈত্রর প্রায় ১০ লক্ষ টাকার বেশি লোকসান হবে।

সাংসদ পদ খোওয়ানোয় দিল্লির সরকারি বাংলোতে আর থাকতে পারবেন না তৃণমূল সাংসদ। দিল্লির মতো জায়গায় সরকারি বিলাসবহুল সুবিধাসম্পন্ন বাংলোয় থাকার এই সুযোগও এবার হাতছাড়া হলো মহুয়া মৈত্রের।

সাংসদরা অফিস চালানোর জন্য প্রতি মাসে ৪০ হাজার টাকা পান। পাশাপাশি কর্মীদের বেতনের জন্য প্রতি মাসে ২০ হাজার টাকা পাওয়া যায়। সাংসদ পদ খোয়ানোর পর আর মহুয়া মৈত্র এই সুবিধা পাবেন না অর্থাৎ প্রতি মাসে ৬০ হাজার টাকা থেকে বঞ্চিত হবেন।

এর পাশাপাশি সাংসদ পদ খোয়াতেই খোয়া গেল বিনামূল্যে ট্রেন ও বিমানে ভ্রমণের সুবিধা। এমনকি সাংসদরা গাড়ি কেনার জন্য যে বিশেষ সুবিধা পেয়ে থাকেন সেই সুবিধাও আর পাবেন না মহুয়া মৈত্র।  সংবাদ মাধ্যমের সাহায্য নিয়ে লেখা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর