শিয়ালদহ

ব্যুরো নিউজ, ১১ অক্টোবর: শিয়ালদহ স্টেশনের নতুন চমক ‘এসি লোকাল’

ভারতীয় রেল ব্যবস্থা আমাদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রতিদিন অগণিত যাত্রীর চলাচলকে সহজ থেকে সহজতর করেছে এই রেল। এই জন্যই ভারতীয় রেলকে দেশের লাইফলাইন বলা হয়ে থাকে। উল্লেখ্য, প্রায় ১,১৪,৫০০ কিলোমিটার ট্র্যাকের একটি বিস্তৃত নেটওয়ার্ক ও প্রায় ৭৫০০ টি স্টেশনের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে ভারতীয় রেলের।

 

‘বাবা সুস্থ আছেন’| পোস্ট অমর্ত্য সেনের মেয়ে নন্দনার

এই জন্যই বিশ্বের বৃহত্তম রেল ব্যবস্থার মধ্যে ভারতের স্থান ৪ নম্বরে রয়েছে। বর্তমানে বাংলার মানুষজন দুটি বৃহত্তম রেল স্টেশন  যথা হাওড়া ও শিয়ালদহকে নিয়ে গর্ব করে। কারণ এই দুটি স্টেশনের মাধ্যমে প্রতিদিন অগণিত মানুষ যাতায়াত করে।সময়ের সাথে সাথে শহরের প্রাণবিন্দু শিয়ালদহ স্টেশন আধুনিক হয়ে উঠছে রেল পরিষেবা ও সৌন্দর্যের জন্য। এবার এই শিয়ালদহ ডিভিশনের মুকুটে জুড়তে চলেছে এক নয়া পালক। মুম্বাইয়ের ধাঁচে এই স্টেশন থেকে ছাড়া হবে ফার্স্ট ক্লাস কামরাযুক্ত এসি ট্রেন। এছাড়া ট্রেনের গায়ে থাকবে বিভিন্ন ধরনের নকশা, যা মানুষকে আরও আকর্ষিত করে তুলবে। কিন্তু এরই মাঝে এই ট্রেনের ন্যূনতম ভাড়া সম্পর্কে জানার পরে সাধারণ মানুষের চোখ একপ্রকার কপালে উঠে গিয়েছে।

বর্তমানে শিয়ালদহ থেকে রানাঘাটের ট্রেনের ভাড়া, যাত্রীদের গুণতে হয় ২০ টাকা। তবে ওই ফার্স্ট ক্লাস কামরায় সফর করলে আপনাকে গুণতে হবে ১৭৮ টাকা। এছাড়া আপনি যদি মান্থলি টিকিট কাটতে চান তারও ব্যবস্থা আছে। তার জন্যে আপনাকে খরচ করতে হবে মাসে ১২০০ টাকা। সূত্রের খবর, আগামী ১৫ অক্টোবর থেকে ট্রেনের এই নতুন পরিষেবা চালু হতে চলেছে। ইভিএম নিউজ 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর