লক্ষ

ব্যুরো নিউজ, ১৪ ডিসেম্বর: লক্ষ কণ্ঠে গীতাপাঠ: ঝাণ্ডা ছাড়াই আসার আহ্বান

কলকাতা ব্রিগেড প্যারেড ময়দানে ২৪ ডিসেম্বর যে লক্ষ্য কণ্ঠে গিতাপাঠের আয়োজন করা হয়েছে সেখানে কোন রাজনৈতিক পতাকা ও মতামত ছাড়াই দর্শকদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে। ওই গিতাপাঠের অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠান আয়োজন করছে গেরুয়া শিবির। তবে তা হবে মূলত বিভিন্ন মঠ ও মিশনের সদস্যদের উদ্যোগে গড়ে তোলা অখিল ভারতীয় সংস্কৃত পরিসরের ব্যানারে।

নিরাপত্তা বাড়ছে রাজ্য বিধানসভাতে

বিষয়টি নিয়ে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর কিছুটা ঠাণ্ডা লড়াইও শুরু হয়েছিলো। রাজ্য সভাপতি সুকান্ত, গতকাল একটি দলীয় বৈঠকে এই বিষয়ে সমস্ত বিজেপি কর্মীদের সজাগ থাকার পরামর্শ দেন। তিনি নির্দেশ জারি করেন, বিভিন্ন জেলা থেকে আগত বিজেপি সমর্থকেরা গিতাপাঠ শুনতে আসলেও তাঁরা যেন পার্টির ব্যানার বা ঝাণ্ডা না নিয়ে আসে। রাজনীতির রং না লাগাতে তিনি পরামর্শ দেন। গিতাপাঠ ও শঙ্খ ধ্বনি শেষে প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন।

উদ্যোক্তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও ওইদিন মঞ্চে হাজির থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। এর আগে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের বাইরে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে ‘জয় শ্রী রাম’ ধ্বনি ওঠে। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে মুখ্যমন্ত্রী। সরকারি অনুষ্ঠানে কেন বিজেপির স্লোগান তা নিয়ে তিনি ক্ষোভে ফেটে পরেন। এবার যাতে গিতাপাঠের অনুষ্ঠানে এমন কিছু অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই দিকেই নজর রাখছেন উদ্যোক্তারা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর