বিরুদ্ধে
ব্যুরো নিউজ, ৫ নভেম্বর: মোদীর বিরুদ্ধে 'নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন' করার অভিযোগ তৃণমূলের

শনিবার ছত্তীসগঢ়ে বিজেপির এক নির্বাচনী সমাবেশে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, কেন্দ্র সরকার বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই প্রসঙ্গে তৃণমূলের সাকেত গোখলের অভিযোগ, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এটা আদর্শ আচরণ বিধি ভঙ্গ। তার দাবি, ভোটের প্রচারে কোনও সরকারী  ঘোষণা করা যায় না। 

একই মাসে বিজয়া-বাণিজ্য সম্মেলন | ভবানীপুরে বিস্তর আয়োজন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে। রবিবার নির্বাচন কমিশনকে একটি চিঠি লিখে এই অভিযোগ করছেন সাকেত গোখলে।

নির্বাচন কমিশনে পাঠানো চিঠিটি, সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন সাকেত গোখলে। সেই চিঠিতে তিনি লিখেছেন, “৪ নভেম্বর, প্রধানমন্ত্রী মোদী আগামী ৫ বছরের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেছেন। এটি একটি নীতিগত সিদ্ধান্ত, যেকোনও সময়ই ঘোষণা করা যেতে পারে। কিন্তু ছত্তীসগঢ়ের দুর্গে বিজেপির এক নির্বাচনী সমাবেশ থেকে প্রধানমন্ত্রী মোদী এই ঘোষণা করেছেন। নির্বাচন কমিশনের নিয়মে বলা হয়েছে, নির্বাচন চলাকালীন কোনও মন্ত্রী এই ধরনের ঘোষণা করলে তা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ভোটারদের উপর অযাচিত প্রভাব ফেলার সামিল।”

নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধির ৭-এর ক ধারার উল্লেখ করে সাকেত গোখলে আরও বলেছেন, কমিশন নির্বাচন ঘোষণা করার পর, মন্ত্রী এবং অন্যান্য কর্তারা কোনও প্রকার আর্থিক অনুদানের ঘোষণা বা প্রতিশ্রুতি দিতে পারেন না।
বিজেপির প্রচার সভা থেকে প্রধানমন্ত্রী বিনামূল্যে রেশন প্রকল্প ঘোষণা করেছেন। ৫ রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনকে প্রভাবিত করতেই প্রধানমন্ত্রী মোদী এই পদক্ষেপ করেছেন বলে অভিযোগ তৃণমূল সাংসদের। তাই তাঁর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবিও জানিয়েছেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর