মুহরাত ট্রেডিং
ব্যুরো নিউজ, ৭ নভেম্বর: মুহরাত ট্রেডিংয়ে বিনিয়োগের আগে অবশ্যই জেনে নিন এই টিপসগুলো


আগামী ১২ নভেম্বর সন্ধ্যা ৬ টায় মাত্র ১ ঘণ্টা ১৫ মিনিটের জন্য বিশেষ শেয়ার ট্রেডিংয়ের ব্যবস্থা থাকছে। কালিপুজো আর ধন্তেরাস এই দুই শুভ উৎসবে শেয়ার ট্রেডিংয়ের দিকেই তাকিয়ে আছে বিনিয়োগকারীরা। নানা ধরনের ব্যবসায়ী, শেয়ার কারবারী এমনকি মধ্য ও উচ্চ আয়ের চাকুরীজীবীরাও মুখীয়ে থাকেন এই বিশেষ শেয়ার ট্রেডিংয়ের জন্য।
মুহুরাত ট্রেডিংয়ে সম্বত ২০৮০-র বিশেষত্ব! আশার আলো দেখছেন বিনিয়োগকারীরা
বাস্তবে শেয়ার বাজারে ওঠা-পড়া থাকলেও, শেয়ারে বিনিয়োগ করে থাকেন বিনিয়োগকারীরা। তাদের এই বিশ্বাস যে, এই বিশেষ মুহরাত বা সময়ে শেয়ারে টাকা বিনিয়োগ করলে তা লাভজনক হবে। এমনকি ঘুরে যেতে পারে ভাগ্যের চাকা।

তবে শেয়ারে টাকা বিনিয়োগ করার আগে আবশ্যই ভাবনা-চিন্তা করে নেবেন। আবশ্যই হিসাব কষে নেবেন কোন IPO তে বিনিয়োগ করলে আপনি লাভবান হতে পারেন। এছাড়াও মুহরাত ট্রেডিংয়ে কীভাবে সফলভাবে বিনিয়োগ করবেন সেই বিষয়ে রইল কিছু টিপস:
গবেষণা করা প্রয়োজন: মুহরাত ট্রেডিংয়ে অংশগ্রহণ করার আগে, আপনি যে স্টক বা সেক্টরে বিনিয়োগ করার পরিকল্পনা করছেন সেগুলি পুঙ্খানুপুঙ্খভাবে গবেষণা করুন৷ শক্তিশালী মৌলিক এবং বৃদ্ধির সম্ভাবনা রয়েছে এমন কোম্পানিগুলির সন্ধান করুন৷

বাস্তবসম্মত লক্ষ্য সেট করুন: মুহরাত ট্রেডিং সেশনের জন্য বাস্তবসম্মত বিনিয়োগ লক্ষ্য ও প্রত্যাশা সেট করুন। অল্প সময়ের মধ্যে উল্লেখযোগ্য লাভের আশা করবেন না। মনে রাখবেন, মুহরাত ট্রেডিং একটি ট্রেডিং সুযোগের চেয়ে একটি প্রতীকী ঘটনা।
আপনার পোর্টফোলিওকে বৈচিত্র্যময় করুন: আপনার সব ডিম এক ঝুড়িতে রাখবেন না। বিভিন্ন সেক্টর বা স্টকে বিনিয়োগ করে আপনার পোর্টফোলিওকে বৈচিত্র্যময় করুন। এটি ঝুঁকি কমাতে সাহায্য করে এবং স্থিতিশীল আয় উপার্জনের সম্ভাবনা বাড়ায়।

শেয়ার বাজারের দিকে নজর রাখুন: যদিও মুহরাত ট্রেডিং একটি সংক্ষিপ্ত সেশন, তবে বাজারের খবর এবং প্রবণতাগুলির সাথে আপডেট থাকা গুরুত্বপূর্ণ। আপনার বিনিয়োগের উপর প্রভাব ফেলতে পারে এমন কোনো উল্লেখযোগ্য উন্নয়নের উপর নজর রাখুন।
আবেগকে নিয়ন্ত্রণ করুন: মুহুর্তের লেনদেন আপনার আবেগের সাথে জড়িয়ে যেতে পারে। বিশেষ করে উৎসবের চেতনার কারণে। তবে, আবেগের চেয়ে যুক্তি ও বিশ্লেষণের ভিত্তিতে বিনিয়োগের সিদ্ধান্ত নেওয়া গুরুত্বপূর্ণ। স্বল্পমেয়াদী বাজারের গতিবিধির উপর ভিত্তি করে আবেগপ্রবণ বাণিজ্য করা এড়িয়ে চলুন।
তবে মনে রাখবেন যে এই সেশনের সময় বাজারের প্রবণতা দ্রুত বিপরীতমুখী হতে পারে। তাই সতর্কতা অবলম্বন করা অবশ্য প্রয়োজন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর