ভুল

ব্যুরো নিউজ, ২ নভেম্বর: মুখ্যমন্ত্রীর ‘ভুল চিকিৎসা’ প্রসঙ্গে দিলিপের কটাক্ষ

সেপ্টেম্বরের শেষের দিকে বিদেশ সফর থেকে ফিরেই অসুস্থ হয়ে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর থেকেই তিনি টানা বিশ্রামে ছিলেন। শহরের নামী সরকারি হাসপাতাল এসএসকেএম চিকিৎসা হয় তার।  আর গতকাল খোদ নিজেই তার ভুল চিকিৎসার অভিযোগ তুলেছেন। যা নিয়ে শোরগোল পরে গিয়েছে রাজনৈতিক মহল থেকে শুরু করে সর্বত্রই। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী একটি সাংবাদিক বৈঠক করেন। সেই বৈঠকে তিনি বলেন, “প্রায় ১০-১২ দিনের মত আমার আইভি ইঞ্জেকশন চলেছে। কারণ ভুল ট্রিটমেন্টের জন্য আমার পায়ের ইনফেকশনটা সেপটিকের মতো হয়ে গিয়েছিল।” মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় গোটা রাজ্যে জুড়ে।

বাকিবুরের আরও ১৮ টি সম্পত্তির হদিশ পেল ইডি

ওদিকে মমতার ‘ভুল চিকিৎসা’-এর অভিযোগকে হাতিয়ার  বানিয়ে ময়দানে নেমেছে বিরোধীরা। এই ইস্যু নিয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। এই ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, এই ঘটনার পর স্বাস্থ্যমন্ত্রীকে শো কজ করা উচিত। যেই সরকারি হাসপাতালে মুখ্যমন্ত্রীরই ভুল চিকিৎসা হয়, তাহলে সেই হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে সাধারণ মানুষের কী হবে?’ দিলীপের প্রশ্ন, ‘এক মাস হয়ে গেল, এখনও কেন উনি হাঁটতে পারছেন না?’ প্রসঙ্গত, পঞ্চায়েত ভোট পূর্বে প্রচারের কাজে উত্তরবঙ্গ গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে জলপাইগুড়ি থেকে উড়ানের পর দুর্যোগের কবলের মধ্যে পড়ে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। জরুরি অবতরণের সময় নামতে গিয়ে কোমরে ও পায়ে ভীষণ ভাবে চোট পান তিনি।  তার বাঁ হাঁটুর লিগামেন্টে চোট লাগে।

এরপর চিকিৎসকেরা মুখ্যমন্ত্রীকে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসার পরামর্শ দিলেও তিনি বাড়িতে থেকেই চিকিৎসা করাবেন বলে জানান। হয়ও ঠিক তাই। বাড়ি থেকেই চলে ফিজিওথেরাপি। ছোটোখাটো একটা সার্জারিও হয়। কথায় আছে ব্যথা জায়গায় আরও বেশি ব্যাথা লাগে। হয়েছেও ঠিক তাই। সম্প্রতি স্পেন সফরে গিয়েও আগে ঠিক যেই পায়ে চোট পেয়েছিলেন সেই বাঁ পায়েই আবার চোট পান তিনি। ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ১২ দিনের বিদেশ সফর সেরে এসে এসএসকেএম হাসপাতালে যেতে হয় তাকে। সেখানেই চিকিৎসকেরা টানা ৩ ঘন্টা পরীক্ষা করে তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর